বিশ্বকাপের আগে ব্রাজিলের বিপক্ষে খেলবে দক্ষিণ কোরিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৪ মে ২০২২
বিশ্বকাপের আগে ব্রাজিলের বিপক্ষে খেলবে দক্ষিণ কোরিয়া

চলতি বছরের নভেম্বরে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসবে এবারের ফুটবল বিশ্বকাপ। ফুটবলের বিশ্ব আসরের আগে নিজেদেরকে প্রস্তুত করে নিতে প্রীতি ম্যাচ খেলবে দেশগুলো। এরই ধারাবাহিকতায় ব্রাজিলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া।

বুধবার (৪ মে) ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়ান ফুটবল ফেডারেশন। জানিয়েছে, চলতি বছরের ২ জুন, সিউলে ব্রাজিলকে আতিথ্য দিবে দেশটি।

বিশ্বকাপের প্রস্তুতিকে সামনে রেখে ব্রাজিলও খেলবে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ। দক্ষিণ কোরিয়া ম্যাচের পর ৬ ও ১০ জুন যথাক্রমে চিলি ও প্যারাগুয়ের বিপক্ষে খেলবে দেশটি।

ব্রাজিলের মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলে নিজেদের শক্তিমত্তার সঠিক বিচার করতে পারবে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া। তারা জানিয়েছে, “ল্যাটিন আমেরিকার শক্তিশালী দল ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর আমরা আমাদের দূর্বলতা সম্পর্কে ধারনা পাবো।”

বর্তমান ফিফা র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে অবস্থান করছে ব্রাজিল। আর ২৯ নম্বর অবস্থানে আছে দক্ষিণ কোরিয়া। এই ম্যাচে কোরিয়ানদের হয়ে খেলবেন ইংলিশ ক্লাব টটেনহ্যামের মিডফিল্ডার সন হিউমেন মিন।

বিশ্বের একমাত্র দেশ হিসেবে ফিফা বিশ্বকাপের সবগুলো আসরই খেলেছে ব্রাজিল। এর মধ্যে পাঁচবার নিজেদের ডেরায় তুলেছে বিশ্বকাপ শিরোপা। অপরদিকে টানা ১০ম বারের মতো বিশ্বকাপে খেলবে দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপে এখন পর্যন্ত দুই বার গ্রুপ পর্বের বাঁধা পেরোতে পেরেছিল দেশটি। 

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে খেলবে দক্ষিণ কোরিয়া। এই গ্রুপে কোরিয়ানদের প্রতিপক্ষ হিসেবে থাকবে পর্তুগাল, উরুগুয়ে এবং ঘানা। বিপরীতে ‘জি’ গ্রুপে খেলবে ব্রাজিল। এই গ্রুপে তাদের প্রতিপক্ষে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :