ফ্রান্স ফুটবল প্রধানের ইঙ্গিত, পিএসজিতে যাচ্ছেন জিদান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৯ মে ২০২২
ফ্রান্স ফুটবল প্রধানের ইঙ্গিত, পিএসজিতে যাচ্ছেন জিদান

ফরাসি ক্লাব পিএসজি তাদের অন্যতম সেরা তারকা ফুটবলার কিলিয়ান এমবাপেকে ক্লাবে ধরে রাখতে ব্যস্ত। তার রিয়াল মাদ্রিদে যাওয়া ঠেকাতে সবকিছু করতে প্রস্তত ফরাসি ক্লাবটি। এরই অংশ হিসেবে সাবেক রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদানকে কোচ করতে চায় পিএসজি।

রিয়াল মাদ্রিদে অবিশ্বাস্য কোচিং সাফল্যের পর এতদিন ফুটবলের বাইরেই ছিলেন জিদান। ফ্রান্স জাতীয় দলের কোচ হওয়াই তার লক্ষ্য বলে শোনা যাচ্ছিল এতদিন। তবে ফ্রান্স ফুটবল ফেডারেশন প্রধান ইঙ্গিত দিলেন এখনই হয়ত ফ্রান্সের কোচ হওয়া হচ্ছে না জিদানের। বরং আগামী মৌসুমে জিদান পিএসজির কোচ হতে পারেন বলেও ধারণা করেন তিনি।

ফরাসি গণমাধ্যমকে জিদানের ফ্রান্সের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে কথা বলেছেন ফ্রান্সের ফুটবল ফেডারেশনের প্রধান লো গ্রায়েত। তিনি বলেন, “আমি তো এমনটা ভেবে বসে নেই যে ‘‘আশা করি দিদিয়ের (চুক্তি নবায়নে) না বলবে, তাহলে আমি জিদানকে নিতে পারব।’’ দেখা যাক কী হয়। ফ্রান্স দলের কোচ হওয়ার জন্য আপনাকে অন্য কোনো চাকরি থেকে মুক্ত থাকতে হবে। আপাতত আমাদের সব চেষ্টা দিদিয়েরকে এবারের বিশ্বকাপ জেতানোর মতো সেরা অবস্থায় রাখাকে কেন্দ্র করেই।”

তবে যেহেতু ফ্রান্সের কোচ হিসেবে জিদানকে বিবেচনা করা হচ্ছে না, সেই কারণে বিকল্পও বলে দিয়েছেন লো গ্রোয়েত। তার মতে, জিদান ফরাসি ক্লাব পিএসজির কোচ হতে পারেন। লো গ্রায়েত বলেন, “জিদান হয়তো পিএসজির চাকরিটা নিতে পারে।”

ফ্রান্স ফুটবল প্রধান গ্রায়েত বলছেন, রিয়াল মাদ্রিদে জিদান যা করে দেখিয়েছেন এরপর ফরাসিরা মনে করছে সে পরবর্তী ফ্রান্স কোচ হতে পারে। কিন্তু সেটা তখনই সম্ভব, যদি দিদিয়ের দেশম তার চুক্তি নবায়ন না করে তখন জিদান আমাদের পছন্দের তালিকায় থাকবে।

অনেক আগে থেকেই জিদানকে কোচ হিসেবে পাওয়ায় চেষ্টা করছে পিএসজি। রিয়াল মাদ্রিদের তারকাবহুল ড্রেসিংরুম অসাধারণ দক্ষতায় সামলিয়েছিলেন জিদান। প্রথম দফায় মাত্র আড়াই মৌসুমে রিয়ালকে জিতিয়েছেন টানা ৩টি চ্যাম্পিয়নস লিগ, যার সাথে ৬টি অন্যান্য শিরোপাও ছিল। দ্বিতীয় দফায় রিয়ালে ছিলেন দুই মৌসুম। চ্যাম্পিয়নস লিগ না জিতলেও দুই মৌসুমে লা লিগা শিরোপার পাশাপাশি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন।

মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়ে গড়া পিএসজির ড্রেসিং রুমও বিশ্বের অন্যতম সেরা তারকাবহুল ড্রেসিং রুম সেটা তো আর বলার অপেক্ষা রাখে না। শেষ পর্যন্ত জিদান এখানে আসেন কি-না সেটাই দেখার অপেক্ষা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে

নিজের জমানো ‘কারিশমা’ প্যারিসকে দেখাতে চাই: রামোস

নিজের জমানো ‘কারিশমা’ প্যারিসকে দেখাতে চাই: রামোস

শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা

শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা

লিগ জিতেও চাকরি হারাচ্ছেন পিএসজি বস পচেত্তিনো

লিগ জিতেও চাকরি হারাচ্ছেন পিএসজি বস পচেত্তিনো