এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে দুই নতুন মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৪ মে ২০২২
এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে দুই নতুন মুখ

এশিয়ান কাপ বাছাইপর্ব এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এএফসি কাপ খেলতে যাওয়ায় এই দলে ডাক পাননি বসুন্ধরা কিংসের কোনো ফুটবলার। তবে হ্যাভিয়ের ক্যাবরেরার দলে রয়েছেন দুই নতুন মুখ।

দীর্ঘ ছয় বছর পর জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। ২০১৬ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন এই মিডফিল্ডার। এছাড়াও সাত বছর পর দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম। ২০১৫ সালে জাতীয় দলে ডাক পেলেও কোনো ম্যাচ খেলার সুযোগ মেলেনি তার।

হ্যাভিয়ের ক্যাবরেরার অধীনে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা এবং উত্তর বারিধারার মিডফিল্ডার পাপন সিং।

এএফসি কাপ খেলতে কলকাতায় উড়াল দিয়েছে বসুন্ধরা কিংস। এই কারণে ক্লাবটির কোনো ফুটবলারকেই প্রাথমিক দলে রাখেননি কোচ ক্যাবরেরা। তবে এএফসি কাপ দেখে সেখান থেকে বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের নির্বাচন করবেন কোচ। 

হেমন্ত ভিনসেন্ট এবং মোহাম্মদ নাঈমের পাশাপাশি দলে ফিরেছেন সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি এবং ফয়সাল আহমেদ। হ্যাভিয়ের ক্যাবরেরার অধীনে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তারা।

অতিরিক্ত ফুটবলার হিসেবে বাফুফের এলিট একাডেমি থেকে ডাক পেয়েছেন আসিফ হোসেন। এই গোলরক্ষককে শুধু অনুশীলনের জন্য দলের সাথে রাখা হবে বলে জানানো হয়েছে।

সোমবার (১৬ মে) থেকে ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুশীলন শুরু করবে বাংলাদেশ ফুটবল দল। প্রথমে গাজীপুরে একটি রিসোর্টে ক্যাম্প করার কথা থাকলেও সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফে।

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ এবং এশিয়ান কাপ বাছাইপর্ব খেলতে চলতি বছরের ২৭ মে ঢাকা ছাড়বে হ্যাভিয়ের ক্যাবরেরার দল। এর চারদিন পর ইন্দোনেশিয়ার বালিতে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

চলতি বছরের ৮ থেকে ১৪ জুন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে এশিয়ান কাপের বাছাইপর্ব। ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচ খেলে ৩ জুন মালয়েশিয়ায় পাড়ি জমাবে বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াড
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম, মোহাম্মদ নাঈম, মিতুল মারমা
ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, রায়হান হাসান ও  ঈসা ফয়সাল
মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, আবু সাঈদ, মেরাজ হোসেন, হেমন্ত ভিনসেন্ট, সোহেল রানা ও পাপন সিং
ফরোয়ার্ড: রাকিব হোসেন, নাবিব নেওয়াজ, ফয়সাল আহমেদ, সাদ উদ্দিন ও জাফর ইকবাল

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বাঁধা পেরিয়ে এএফসি কাপে খেলতে প্রস্তুত কিংসলে

বাঁধা পেরিয়ে এএফসি কাপে খেলতে প্রস্তুত কিংসলে

উফেফা থেকে বাস ও ক্যামেরা উপহার পেয়েছে বাফুফে

উফেফা থেকে বাস ও ক্যামেরা উপহার পেয়েছে বাফুফে

আট মাস পর ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদশের নারী ফুটবলাররা

আট মাস পর ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদশের নারী ফুটবলাররা

এশিয়ান কাপ বাছাইয়ে কঠিন গ্রুপে জামাল-তপুরা

এশিয়ান কাপ বাছাইয়ে কঠিন গ্রুপে জামাল-তপুরা