‘শৃঙ্খলা ভঙের’ দায়ে জাতীয় দল থেকে বাদ নাবিব নেওয়াজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩১ এএম, ১৮ মে ২০২২
‘শৃঙ্খলা ভঙের’ দায়ে জাতীয় দল থেকে বাদ নাবিব নেওয়াজ

ছবি: নাবিব নেওয়াজ জীবনের ফেসবুক পেজ থেকে নেওয়া

এশিয়ান কাপ বাছাইপর্ব এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ডাক পাওয়া নতুন দুই মুখসহ ২০ সদস্যের দলে স্বাভাবিকভাবেই জায়গা পেয়েছিলেন স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন। তবে তার আর এশিয়ান কাপে খেলা হচ্ছে না, ‌‘শৃঙ্খলা ভঙের’ কারণে তাকে বাদ দেওয়া হয়েছে।

৮ থেকে ১৪ জুন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে এশিয়ান কাপের বাছাইপর্ব। এর আগে ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচ খেলে ৩ জুন মালয়েশিয়ায় পাড়ি জমাবে বাংলাদেশ ফুটবল দল। এশিয়ান কাপের বাছাইপর্বে যাওয়ার আগে শুরু হয়েছে জাতীয় দলের ক্যাম্প।

বসুন্ধরা কিংস অ্যারেনায় সোমবার (১৬ মে) থেকে শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পে যোগ দেননি গোলকিপার শহীদুল আলম ও স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন। চোটের কারণে দল থেকে ছিটকে যাওয়ায় শহিদুলকে নিয়ে কোন কথা বলেননি কোচ হাভিয়ের কাবরেরা। তবে সময় মতো ক্যাম্পে যোগ দিতে ব্যর্থ হওয়ায় জাতীয় দল থেকে জীবনকে বাদ দেওয়া হয়েছে।

জানা গেছে, প্রিমিয়ার লিগের ক্লাবগুলোতে ছুটি থাকায় নাবিব নেওয়াজ জীবন বগুড়ায় গ্রামের বাড়ি গিয়েছেন। গ্রামে থাকায় জাতীয় দলে ডাক পাওয়ার খবর জানলেও রিপোর্টিং করার তথ্য জানা ছিল না তার। ফলে ১৬ তারিখ রিপোর্টিং করতে পারেননি জীবন। এমন মঙ্গলবার (১৭ মে) শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পেও সময় মতো উপস্থিত হতে পারেননি।

ডাক পেয়েও বাদ পড়ার বিষয়ে নাবিব সংবাদ মাধ্যমকে জানান, মঙ্গলবার (১৭ মে) সকালে বগুড়া থেকে ঢাকার আসার পথে যমুনা সেতু পার হওয়ার জানতে পারেন জাতীয় দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

কারণ হিসেবে তিনি জানান, কোচের পক্ষ থেকে বলা হয়েছে, সময়মতো ক্যাম্পে না যোগ দিতে না পারায় তাকে বাদ দেওয়া হয়েছে। তবে এরপরও ঢাকায় পৌঁছে কোচের সঙ্গে দেখা করেছেন নাবিব। তবে কোচ তাকে ‌‘সরি’ বলে দিয়েছেন।

এদিকে, ‘শৃঙ্খলা ভঙের’ দায়ে স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবনকে জাতীয় দল থেকে শুধু বাদ দেওয়া হয়েছে তা নয়, তাকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। এছাড়া তার পরিবর্তে সাইফ স্পোর্টিংয়ের তরুণ ফরোয়ার্ড সাজ্জাদ হোসেনকে স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ এবং এশিয়ান কাপ বাছাইপর্ব খেলতে ২৭ মে ঢাকা ছাড়বে হাভিয়ের ক্যাবরেরার দল। চারদিন পর ইন্দোনেশিয়ার বালিতে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশ স্কোয়াড
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ নাঈম, মিতুল মারমা

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, রায়হান হাসান ও ঈসা ফয়সাল

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, আবু সাঈদ, মেরাজ হোসেন, হেমন্ত ভিনসেন্ট, সোহেল রানা ও পাপন সিং

ফরোয়ার্ড: রাকিব হোসেন, ফয়সাল আহমেদ, সাদ উদ্দিন, জাফর ইকবাল এবং সাজ্জাদ হোসেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে দুই নতুন মুখ

এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে দুই নতুন মুখ

বাঁধা পেরিয়ে এএফসি কাপে খেলতে প্রস্তুত কিংসলে

বাঁধা পেরিয়ে এএফসি কাপে খেলতে প্রস্তুত কিংসলে

উফেফা থেকে বাস ও ক্যামেরা উপহার পেয়েছে বাফুফে

উফেফা থেকে বাস ও ক্যামেরা উপহার পেয়েছে বাফুফে

কাতার বিশ্বকাপে ‘মেইড ইন বাংলাদেশ’

কাতার বিশ্বকাপে ‘মেইড ইন বাংলাদেশ’