বার্সেলোনা-বায়ার্নের আলোচনায় চেলসির ‘নজর’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৩ পিএম, ১৭ মে ২০২২
বার্সেলোনা-বায়ার্নের আলোচনায় চেলসির ‘নজর’

সব ঠিকঠাক থাকলে বায়ার্ন মিউনিখ ছাড়তে চলেছেন পোল্যান্ড তারকা রবার্ট লেভানডোভস্কি। এই সু্যোগে তাকে দলে ভেড়াতে আগ্রহী স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। পোলিশ স্ট্রাইকারেরও পছন্দের তালিকায় প্রথমে আছে কাতালান ক্লাবটি। এবার জানা গেলো, লেভানডোভক্সির দিকে নজর রাখছে ইংলিশ ক্লাব চেলসিও।

জানা গেছে, বার্সেলোনা ও বায়ার্নের মধ্যে আলোচনায় না ঢুকলেও পোলিশ তারকার দিকে বেশ আগে থেকেই নজর রেখেছে ব্লুজরা। এবার তারা অপেক্ষা করছে সুযোগ বুঝে ঝাঁপ দেওয়ার জন্য। বায়ার্নের পরিস্থিতির দিকে গভীর নজরদারি রাখছে টমাস টুখেলের দল।

জার্মান জায়ান্টদের সাথে বর্তমান চুক্তির আরও এক বছর বাকি আছে লেভানডোভস্কির। তবে ততটা সময় থাকতে রাজি নন ৩৩ বছর বয়সী এই তারকা ফুটবলার। ঐদিকে বায়ার্নও তাকে ধরে রাখতে যতটা সম্ভব করছে। দুই পক্ষের এই টানাটানিতে বার্সেলোনাও আগাতে পারছে না।

ঐদিকে রোমান আব্রাহামভিচ মালিকানা হারানোর পর চেলসি কিনে নিয়েছেন টড বোহেলি। তবে এখনো চুড়ান্ত প্রশাসনিক অনুমোদন পাননি তিনি। পেলেই শুরু করবেন নতুন মৌসুমের দলবদলের কাজ। ইতিমধ্যে ইউরোপের বড় বড় ক্লাবগুলো নতুন খেলোয়াড়দের দলে ভেড়ানোর কাজ শুরু করেছে।

লেভানডোভস্কিকে নিয়ে চেলসির আগ্রহের কারণ তাদের আক্রমণভাগ শক্তিশালী করা। ২০১৮ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ডিয়েগো কস্তাকে বিক্রি করার পর থেকেই তাদের আক্রমণভাগে দুর্বলতা চোখে পড়ার মতো। এই জায়গাটা পুরণ করতেই লড়াই করে যাচ্ছে তারা।

লেভানডোভস্কির বিষয়ে চেলসির আগ্রহ এই প্রথম না। এর আগেও তিনবার পোলিশ তারকাকে দলে ভেড়াতে চেষ্টা করেছে তারা। আরেকটা কারণ টুখেলের আগ্রহ। অভিজ্ঞ ফরোয়ার্ডের সাথেও কাজ করার জন্য মুখিয়ে আছেন টুখেলও।

২০১৪ সালে ফ্রি ট্রান্সফার ফি-তে জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্ন মিউনিখে যোগ দেন লেভানডোভস্কি। এরপর ৭ বছরে ফুটবল পায়ে একের পর এক উদযাপনের মুহূর্ত এনে দিয়েছেন বায়ার্ন মিউনিখ সমর্থকদের। ২৫২ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২৩৭টি গোল।

বায়ার্ন মিউনিখের হয়ে চলমান ২০২১-২২ মৌসুমের বুন্দেসলিগাসহ ১৯টি শিরোপা জিতেছেন তিনি। যেখানে ৮টি বুন্দেসলিগা, ১টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি জার্মান কাপ, ৫টি জার্মান সুপার কাপ, ১টি উয়েফা সুপার কাপ ও ১টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা রয়েছে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি

নিউক্যাসলের কাছে হেরে শঙ্কার মুখে আর্সেনালের চ্যাম্পিয়নস লিগ

নিউক্যাসলের কাছে হেরে শঙ্কার মুখে আর্সেনালের চ্যাম্পিয়নস লিগ

জুভেন্টাসে কিয়েল্লিনির স্থলাভিষিক্ত বোনুচ্চি

জুভেন্টাসে কিয়েল্লিনির স্থলাভিষিক্ত বোনুচ্চি

লিগ ওয়ানে মৌসুম সেরা এমবাপে

লিগ ওয়ানে মৌসুম সেরা এমবাপে