ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম সেরা কোচ ক্লপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৫ মে ২০২২
ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম সেরা কোচ ক্লপ

অবিশ্বাস্য মৌসুম কাটাচ্ছে ইংলিশ ক্লাব লিভারপুল। চলতি মৌসুমে সম্ভাব্য চারটি শিরোপার মধ্যে দুইটি জিতেছে অলরেডরা। অল্পের জন্য হাতছাড়া হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপা। কোয়াড্রপল মিস হলেও চ্যাম্পিয়নস লিগ জিতে ট্রেবল জেতার সুবর্ণ সুযোগ রয়েছে ইয়ুর্গেন ক্লপের দলের সামনে। দলের এমন পারফর্মেন্স ক্লপকে এনে দিয়েছে ইপিএলের মৌসুম সেরা কোচের খেতাব। 

শুধু তাই নয়, লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) সেরা কোচের পুরস্কারও জিতেছেন ইয়ুর্গেন ক্লপ। মৌসুম জুড়ে লিভারপুলের অসাধারণ পারফর্মেন্সের স্বীকৃতি স্বরুপ এসব খেতাব জিতেছেন এই জার্মান কোচ।

ফুটবল বিশেষজ্ঞ ও সমর্থকদের ভোটে ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম সেরা কোচ নির্বাচিত করা হয়। অন্যদিকে  এলএমএ খেতাব নির্বাচনে ভোট দেন সব ডিভিশনের কোচরা। তাদের ভোটের ফলাফলের উপর ভিত্তি করেই ইপিএলের মৌসুম সেরা কোচ নির্বাচিত করা হয়।

২০১৫ সালে লিভারপুলের কোচ হওয়ার পর থেকেই সাফল্যের ভেলায় ভাসছেন ক্লপ। প্রথম কোচ হিসেবে ক্লপের সামনে এক মৌসুমে চারটি শিরোপা জেতার সুযোগ ছিল এবার। কিন্তু হাত ছোঁয়া দুরত্ব থেকে ইপিএল শিরোপা হাতছাড়া হয়ে গেলে সে স্বপ্ন ভেঙে যায়।

সদ্য সমাপ্ত ২০২১-২২ মৌসুমে প্রিমিয়ার লিগে লিভারপুলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিল ম্যানচেস্টার সিটি। সিটি বস পেপ গার্দিওয়ালা লিভারপুলকেই সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আখ্যা দিয়েছিলেন। এতেই অলরেডদের চলতি মৌসুম সম্পর্কে পরিষ্কার ধারণা পাওয়া যায়। 

একসাথে দু’টি পুরষ্কার পেলেও এলএমএ পুরষ্কার পেয়েই বেশি খুশি ক্লপ। কারণ এই পুরষ্কার তিনি পেয়েছেন তার সহকর্মী কোচদের থেকে। ক্লপ বলেন, “সহকর্মীদের (অন্যান্য কোচ) ভোটে সেরা হওয়াটা অবশ্যই সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বীকৃতি।”

এই খেতাবগুলো তার জন্য সম্মানের বলে মনে করেন ক্লপ। বলেন, “এটা দারুণ সম্মান এবং মৌসুমটি ছিল অবিশ্বাস্য। মৌসুমের শেষ দিনেও স্রেফ দুটি ম্যাচ ছিল অর্থহীন এবং বাকি সব ম্যাচে সব দলেরই পাওয়ার ছিল অনেক কিছু। আমাদের জন্য শেষটা প্রত্যাশিত হয়নি, তবে এর মধ্যেই আমরা তা পেছনে ফেলে এসেছি।”

চলতি বছরের ২৮ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ফ্রান্সে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। রিয়াল মাদ্রিদকে হারাতে পারলেই মৌসুমে ট্রেবল জয় পূর্ণ হবে ক্লপের দলের।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালে এমবাপের বিকল্প রহিম স্টার্লিং

রিয়ালে এমবাপের বিকল্প রহিম স্টার্লিং

লেভানডোভস্কির জন্য বায়ার্নের চাওয়া ৫০ মিলিয়ন ইউরো

লেভানডোভস্কির জন্য বায়ার্নের চাওয়া ৫০ মিলিয়ন ইউরো

প্রস্তাব পাঠিয়েছেন বেল, ফিরিয়ে দিলো অ্যাথলেটিকো মাদ্রিদ

প্রস্তাব পাঠিয়েছেন বেল, ফিরিয়ে দিলো অ্যাথলেটিকো মাদ্রিদ

উসমান দেম্বেলের চুক্তি নবায়নে ‘ধৈর্য্য হারাচ্ছে’ বার্সেলোনা

উসমান দেম্বেলের চুক্তি নবায়নে ‘ধৈর্য্য হারাচ্ছে’ বার্সেলোনা