ইউনাইটেডকে ‘গুড বাই’ বললেন রাংনিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ৩০ মে ২০২২
ইউনাইটেডকে ‘গুড বাই’ বললেন রাংনিক

সদ্য সমাপ্ত মৌসুমটা মোটেই ভালো কাটেনি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। কোনো ট্রফি জেতা তো দূরে থাক, প্রিমিয়ার লিগে সেরা চারেই জায়গা করে নিতে পারেনি তারা। ছিটকে গেছে ২০২২-২৩ সালের চ্যাম্পিয়নস লিগ থেকেও। এই ব্যর্থতার দরুণ চাকরি খুইয়েছেন কোচ রালফ রাংনিক।

কোচের দায়িত্ব থেকে তাকে ছাটাই করলেও পরামর্শদাতা হিসেবে থাকার প্রস্তাব দিয়েছিল ইউনাইটেড। কিন্তু রাংনিক রাজি হননি। তার লক্ষ্য এখন অস্ট্রিয়া জাতীয় ফুটবল দল। অস্ট্রিয়ার ম্যানেজারের পদে মনোযোগ দিতেই ইউনাইটেডকে একেবারেই ‘গুড বাই’ বলে দিয়েছেন রাংনিক।

সাবেক এই কোচ স্রেফ জানিয়ে দিয়েছেন, নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে কোনো ভূমিকাই দায়িত্ব নিতে আগ্রহী নয়। মূলত অভিমানের কারণেই রাংনিকের এমন সিদ্ধান্ত। কেননা তিনি আশা করেছিলেন যে, এই মৌসুমের শেষ পর্যন্ত তিনি ইউনাইটেডের প্রধান কোচের দায়িত্বে থাকবেন।

তবে সেটা না হওয়ায় অস্ট্রিয়ায় পাড়ি জমাচ্ছেন তিনি। তার ম্যানইউ ছাড়ার খবরটি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবের পক্ষ থেকে একটি আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে যে, রাংনিককে নিয়ে নতুন পরিকল্পনাটি সফল হওয়ার আগেই শেষ হয়ে গেছে।

বিবৃতিতে বলা হয়, ‘গত ছয় মাসে অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে সফলতার প্রচেষ্টার জন্য আমরা রালফ রাংনিককে ধন্যবাদ জানাতে চাই। রালফ এখন অস্ট্রিয়া জাতীয় দলের ম্যানেজার হিসাবে তার নতুন ভূমিকায় মনোনিবেশ করবেন। তাই ওল্ড ট্র্যাফোর্ডে তিনি পরামর্শকের ভূমিকা নিবেন না।’

শেষে তার জন্য শুভকামনাও জানিয়েছে ইংলিশ ক্লাবটি, ‘আমরা রালফকে তার ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা জানাতে চাই।’ রাংনিকের জায়গায় রেড ডেভিলদের দায়িত্ব নিয়েছেন সাবেক আয়াক্স কোচ এরিক টেন হাগ। ইতোমধ্যেই ইংলিশ ক্লাবটির সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন তিনি।

রাংনিকের অধীনে ইউনাইটেড যতটা আশা করেছিল তার ছিটেফোটাও পূরন হয়নি। ২০২১ সালের ৩ ডিসেম্বর দায়িত্ব নেওয়ার পর তার অধীনে মোট ২৯টি ম্যাচ খেলেছে ইউনাইটেড। তাতে ১১ জয়ের বিপরীতে সমান ৯টি করে হার ও ড্র’র স্বাদ পেতে হয়েছে তাকে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!

২৩ বছর পর প্রিমিয়ার লিগে ফিরলো নটিংহ্যাম ফরেস্ট

২৩ বছর পর প্রিমিয়ার লিগে ফিরলো নটিংহ্যাম ফরেস্ট

আমি আপনাদের জন্য সবটা ত্যাগ করতে রাজি: হ্যাজার্ড

আমি আপনাদের জন্য সবটা ত্যাগ করতে রাজি: হ্যাজার্ড

এমবাপেকে নিয়ে পেরেজের ‘তাচ্ছিল্য’

এমবাপেকে নিয়ে পেরেজের ‘তাচ্ছিল্য’