ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে দিচ্ছেন লিনগার্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ পিএম, ০২ জুন ২০২২
ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে দিচ্ছেন লিনগার্ড

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক পাকাপকিভাবে বিচ্ছেদ হচ্ছে ইংলিশ ফুটবলার জেসে লিনগার্ডের। শৈশবের ক্লাব ছেড়ে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ম্যানচেস্টার ইউনাইটেড নিশ্চিত করেছে, চলতি বছরের জুনের শেষেই লিনগার্ড ওল্ড ট্রাফোর্ড ছেড়ে যাবেন।

মাত্র আট বছর বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডের একাডেমিতে যোগ দিয়েছিলেন লিনগার্ড। ২১ বছর পর ২৯ বছর বয়সে শৈশবের ঠিকানা ছেড়ে যাচ্ছেন তিনি।

২০১১ সালে ইউনাইটেডের মূল দলে অভিষেক হয়ে লিনগার্ডের। তবে শেষ ১১ বছরে ওল্ড ট্রাফোর্ডের চেয়ে অন্যান্য ক্লাবে লোনে বেশি সময় কেটেছে তার। সর্বমোট পাঁচটি ক্লাবে লোনে গিয়েছেন তিনি। সর্বশেষ আরেক ইংলিশ ক্লাব ওয়েস্ট হামে লোনে রয়েছেন এই ইংলিশ ফুটবলার।

রেড ডেবিলদের হয়ে এখন পর্যন্ত ১৪৯ ম্যাচে মাঠে নেমেছেন লিনগার্ড। যেখানে গোল করেছেন ২০টি। কখনোই নিজের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারায় একাধিকবার সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে।

এক বিবৃতিতে ম্যানচেস্টার ইউনাইটেড নিশ্চিত করেছে, লিনগার্ড ক্লাব ছেড়ে যাচ্ছেন। ক্লাবের পক্ষ থেকে লিনগার্ডকে ধন্যবাদও জানানো হয়েছে।

২৯ বছর বয়সী লিনগার্ডের জন্য ইতালিয়ান ক্লাব এসি মিলান, ইন্টার মিলান, জুভেন্টাস ও স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ আগ্রহ দেখাচ্ছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেড লিনগার্ডকে কেনার জন্য এগিয়ে থাকলেও বেতন নিয়ে বনিবনা না হওয়ায় সরে গেছে।

বর্তমানে লিনগার্ডকে লোনে নেওয়া ওয়েস্ট হাম তাকে পাকাপাকি ভাবে দলে ভেড়াতে আগ্রহী বলে জানা গেছে। যদিও আগের মৌসুমে একবার ব্যর্থ হয়েছিল তারা। তবে আরও একবার চেষ্টা করতে চায় ক্লাবটি।

ইংল্যান্ডের হয়ে ৩২টি ম্যাচ খেলেছেন জেসে লিনগার্ড। যেখানে তার নামের পাশে ছয়টি গোল রয়েছে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :