মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ পিএম, ০৩ জুন ২০২২
মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

বর্তমান আর্জেন্টিনা দলে লিওনেল মেসির সতীর্থ থেকে ভক্তের সংখ্যা বেশি! সতীর্থরাই বানিয়ে ফেলেছেন তার সবচেয়ে বিখ্যাত সর্মথক গোষ্ঠী। তার প্রতি তাদের যে শ্রদ্ধা সেটা এক কথায় অবিশ্বাস্য। নেতা মেসির জন্য তারা মাঠে নিজের জীবনও দিয়ে দিতে পারে।

মেসি দলে থাকলে যেকোনো দল যেকোনো টুর্নামেন্টেই শিরোপার দাবিদার। সেটাই যেন মনে করিয়ে দিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার মতে, মেসি দলে আছে বলেই আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের দাবিদার।

লিওনেল মেসি হয়তো আজীবন কৃতজ্ঞ থাকবেন আর্জেন্টিনা দলে তার সতীর্থ গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের কাছে। ২০২১ কোপা আমেরিকাতে মার্টিনেজের অবিশ্বাস্য পারফর্মেন্সেই যে জাতীয় দলের হয়ে প্রথম শিরোপা জিতেছেন মেসি। মার্টিনেজের জাতীয় দলের অন্তর্ভুক্তি যেন আর্জেন্টিনার জন্য আশীর্বাদ হয়ে এসেছে।

মার্টিনেজের অভিষেকের প্রথম টুর্নামেন্টেই ২৮ বছরের শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্টিনা। তার এক বছর পূর্ণ হওয়ার আগেই এলো দ্বিতীয় শিরোপা। আসন্ন বিশ্বকাপে মেসির জন্যই তারা বড় দাবিদার বলে মত তার।

মার্টিনেজ বলেন, “আমরা সবসময় যে কোনো টুর্নামেন্টেই শিরোপার দাবিদার কারণ আমাদের দলে বিশ্বের সেরা (মেসি) ফুটবলার আছে।”

মেসির জন্য পুরো আর্জেন্টিনা দল সিংহের মতো লড়াই করে বলেও জানান মার্টিনেজ। বলেন, “আমরা তার (মেসি) জন্য সিংহের মতো লড়াই করি।”

ফাইনালিসিমার ম্যাচকে ফাইনাল হিসেবেই নিয়েছিল আর্জেন্টিনা। উয়েফা এই শিরোপাকে মেজর শিরোপা বলে ঘোষণা দেওয়াতে তারা আরও বেশি আত্মবিশ্বাসী ছিল বলে জানান মার্টিনেজ।

তিনি বলন, “আমাদের জন্য এটি ফাইনাল ছিল। উয়েফার ঘোষণা (মেজর শিরোপা) আমাদের আরও বেশী আত্মবিশ্বাসী করে তুলেছিল। মানুষ বলে আমরা ইউরোপের বড় দলের বিপক্ষে খেলিনি। ইউরো জয়ী দলের বিপক্ষে খেললাম এবং দেখালাম আমরাও বাকিদের (বিশ্বের সেরা দলগুলো) মতো একই মানের দল।”

বুধবার ( ১ জুন) ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালিসিমার ম্যাচে ইতালির মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। মহাদেশীয় ফুটবল যুদ্ধের ময়দানে ইউরো জয়ী ইতালিকে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা উড়িয়ে দিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। পুরো মাঠে ইতালিকে রীতিমত নাচিয়ে ছেড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

ম্যাচ শেষে মেসির সাথে ছবি তোলার হিড়িক পড়ে আর্জেন্টিনা দলে। মনে হচ্ছিল ফাইনালিসিমার শিরোপা নয়, মেসিই তাদের আসল শিরোপা। কেউই তাদের প্রিয় নেতার সাথে শিরোপা জয়ের স্মৃতিটা ভাগ করে নিতে মিস করতে চাননি। চলতি বছরের কাতার বিশ্বকাপে নেতা মেসির অধীনে শিরোপা জয়ের লড়াই নিশ্চিতভাবেই নিজেদের নিংড়ে দিবে দলটি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘাম ঝরানো ম্যাচে স্পেনের বিপক্ষে লজ্জা থেকে বাঁচলো পর্তুগাল

ঘাম ঝরানো ম্যাচে স্পেনের বিপক্ষে লজ্জা থেকে বাঁচলো পর্তুগাল

দক্ষিণ কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

দক্ষিণ কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

শক্তিশালী ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

শক্তিশালী ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

আবারও কোচ হয়ে বাংলাদেশে আসছেন ওয়াসিম জাফর, স্টুয়ার্ট ল

আবারও কোচ হয়ে বাংলাদেশে আসছেন ওয়াসিম জাফর, স্টুয়ার্ট ল