দক্ষিণ কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০২ জুন ২০২২
দক্ষিণ কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

ইতালির রক্ষণভাগের কড়া পাহারার মাঝেও দুর্দান্ত জয় তুলে ভক্তদের মুখে হাসি ফুটিয়েছিল আর্জেন্টিনা। এবার চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিল ভক্তদের মুখেও ফুটলো হাসি। প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়ার জালে একে একে পাঁচটি গোল দিয়েছে ব্রাজিল। যদিও ব্রাজিলের জালেও একবার বল পাঠিয়েছে প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২ জুন) বিকেলে দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এ ম্যাচটি অনুষ্ঠিত হয়। ৫-১ গোলের ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন ব্রাজিলের নেইমার।

এছাড়া রিচার্লিসন, ফিলিপ কৌতিনহো এবং গ্যাব্রিয়েল জেসুস একটি করে গোল করেন। অন্যদিকে, দক্ষিণ কোরিয়ার হয়ে একমাত্র গোলটি করেন হোয়াং উই-জো।

খেলার শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৭তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন রিচার্লিসন। এরপর ৩১তম মিনিটের সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। দলের পক্ষে একমাত্র গোলটি করে দলকে সমতায় ফেরান হোয়াং উই-জো।

বিরতিতে যাওয়ার আগে আবারও এগিয়ে যায় পাঁচবারেরর বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের ৪২তম মিনিটে সফল স্পট কিক থেকে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোল করেন নেইমার। পিএসজিতে খেলা নেইমারের সফল স্পট কিকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

বিরতিতে থেকে ফিরে তৃতীয় গোল পেতে খুব বেশি দেরি হয়নি ব্রাজিলের। দ্বিতীয় স্পট কিক থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার। এরপর ম্যাচে ৮০তত মিনিটে ফিলিপ কৌতিনহো এবং ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+২) বাকি গোলটি করেন গ্যাব্রিয়েল জেসুস।

ইতালিকে উড়িয়ে দিয়ে ফাইনালিসিমার মুকুট আর্জেন্টিনার

চলতি বছরের নভেম্বরে কাতারে ফুটবল বিশ্বকাপের খেলার আগে নিজেদেরকে প্রস্তুত করতে অংশগ্রহণকারী দলগুলো মধ্যে প্রীতি ম্যাচের আয়োজন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ব্রাজিলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেললো এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া। তবে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে ব্রাজিল।

ম্যাচে ৬০ শতাংশ সময় বল দখলে রেখেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই সময়ে ব্রাজিল শট নিয়েছিল ২৫টি, যার মধ্যে গোলের উদ্দেশে টার্গেট শট ছিল ৯টি। বাকি ৪০ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে খেলো দক্ষিণ কোরিয়া শট নিয়েছিল ৭টি, যার মধ্যে ৬টি টার্গেট শটের মধ্যে একটিতে সাফল্যের দেখা পায়।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ জিতে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

চ্যাম্পিয়নস লিগ জিতে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

তারকা হয়েও ফুটবলের বিশ্বমঞ্চে হতাশ করেছেন যারা

তারকা হয়েও ফুটবলের বিশ্বমঞ্চে হতাশ করেছেন যারা