বাহরাইনের বিপক্ষে ‘বিস্ময়’ উপহার দিতে চান জামাল ভূঁইয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৭ জুন ২০২২
বাহরাইনের বিপক্ষে ‘বিস্ময়’ উপহার দিতে চান জামাল ভূঁইয়া

এশিয়ান কাপের বাছাইপর্বে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ইন্দোনেশিয়াকে রুখে দিয়েছে বাংলাদেশ ফুটবল দল। নিজেদের চেয়ে যোজন-যোজন এগিয়ে থাকা ইন্দোনেশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করার পর এবার বাহরাইনকে খুব একটা ভয় পাচ্ছে না বাংলাদেশ। লাল-সবুজের জার্সিধারী বাংলাদেশ ফুটবলের অধিনায়ক জামাল ভূঁইয়ার কণ্ঠে তেমনি ভেসে এলো সাহসী কণ্টস্বর।

মালয়েশিয়ার কুয়ালা লামপুরে বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে এশিয়ান কাপের বাছাইয়ে বাহরাইনের মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল দল। বুধবার (৮ জুন) বাংলাদেশ সময় বিকেল ৩টা ১৫ মিনিটে ম্যাচটি শুরু হবে। তার আগে মঙ্গলবার (৭ জুন) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া।

বাংলাদেশ ‍ফুটবল দলের অধিনায়ক বলেন, “ইন্দোনেশিয়াও র‌্যামঙ্কিংয়ে আমাদের উপরে ছিল, তবে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে তাদের (ইন্দোনেশিয়া) বিপক্ষে আমরা কী করেছিলাম, সেটা ভুলে যাওয়া। ইন্দোনেশিয়া ম্যাচ নিয়ে খুব বেশি ভাবা আমাদের জন্য ঠিক হবে না।”

আগের ম্যাচের তথ্য ভুলে যাওয়ার পরামর্শ দিয়ে জামাল ভূঁইয়া বলেন, “এখন আমাদের ভাবা উচিত নিজেদের নিয়ে, পরিকল্পনাগুলোর উন্নতি করা নিয়ে এবং এটাই আমাদের বাছাইয়ের দলগুলোর বিপক্ষে ভালো লড়াইয়ের সুযোগ করে দিবে। বাহরাইনের বিপক্ষে আমরা একই পরিকল্পনা নিয়ে খেলবো। দলের কাছে আমি ভালো পারফরম্যান্স চাই।”

ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮৮ নম্বরে থাকা বাংলাদেশের চেয়ে ৯৯ ধাপ এগিয়ে রয়েছে বাহরাইন। শুধু তাই নয়, এশিয়ান কাপে বাংলাদেশ প্রথম এবং শেষ যখন খেলেছে ১৯৮০ সালে। বাহরাইন সেখানে ২০০৪ সালে চতুর্থ স্থান অর্জন করেছিল। এছাড়া চোটের কারণে বাংলাদেশ দলে বেশ কয়েকজন খেলোয়াড়কে খেলানো যাচ্ছে না। তবে অধিনায়ক জামাল ভূঁইয়ার কণ্ঠে সাহসী বক্তব্য।

জামাল ভূইয়া বলেন, “আমার মনে হয়, অন্য দলগুলো বাংলাদেশকে সহজ লক্ষ্য হিসেবে নিচ্ছে। কিন্তু আমি মনে করি, খেলোয়াড়দের মাথায় ভিন্ন কিছু আছে। আশা করি, আমরা বিস্ময় উপহার দিতে পারবো। আমরা জানি, আগামীকাল (বুধবার) বড় ম্যাচ হতে যাচ্ছে।”

তিনি আরও বলেন, “গত কয়েকটা দিন আমরা কোচের সঙ্গে ভিডিও সেশন করেছি। বাহরাইন ম্যাচের জন্য আমরা ভালোভাবে প্রস্তুত। অবশ্যই আমাদের কিছু কমতি আছে, সব দলেরই কমতি আছে, বিষয়গুলো নিয়ে আমরা প্রধান কোচের সঙ্গে আলোচনা করেছি। সব মিলিয়ে আমি আত্মবিশ্বাসী, যদি আমাদের গেম প্ল্যান ভালোভাবে যায়, তাহলে এ ম্যাচ থেকে আমরা কিছু বের করে আনতে পারবো।”

বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাহরাইন ছাড়াও বাকি দলগুলোও বাংলাদেশের চেয়ে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে। ফিফা র‌্যাংকিংয়ে তুর্কমেনিস্তান ১৩৪ ও স্বাগতিক মালয়েশিয়ার অবস্থা ১৫৪তম।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

শক্তিশালী ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

শক্তিশালী ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

দল গঠনের ‘হস্তক্ষেপে’ মোহামেডান কোচের পদত্যাগ

দল গঠনের ‘হস্তক্ষেপে’ মোহামেডান কোচের পদত্যাগ

ঢাকায় আসছে কাতার বিশ্বকাপের ট্রফি

ঢাকায় আসছে কাতার বিশ্বকাপের ট্রফি

‘শৃঙ্খলা ভঙের’ দায়ে জাতীয় দল থেকে বাদ নাবিব নেওয়াজ

‘শৃঙ্খলা ভঙের’ দায়ে জাতীয় দল থেকে বাদ নাবিব নেওয়াজ