দুই আর্জেন্টাইনকে নিয়ে বার্সেলোনা-জুভেন্টাসের কাড়াকাড়ি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৮ পিএম, ১৩ জুন ২০২২
দুই আর্জেন্টাইনকে নিয়ে বার্সেলোনা-জুভেন্টাসের কাড়াকাড়ি

অ্যাঞ্জেল দি মারিয়াকে এখনও কাড়াকাড়ি শেষ হয়নি ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। এর মধ্যে আরও এক আর্জেন্টাইন নাহুয়েল মলিনাকে নিয়েও কাড়াকাড়ি শুরু হয়েছে ইউরোপের দুই বনেদি ক্লাবের।

সদ্য সমাপ্ত মৌসুম শেষে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সাথে সম্পর্ক চুকেবুকে গেছে আর্জেন্টাইন ফুটবলার দি মারিয়ার। তারপর থেকেই ফুটবল পাড়ায় গুঞ্জন,  জুভেন্টাসেই যাবেন মারিয়া। তবে তার মধ্যেই মারিয়ার প্রতি আগ্রহ দেখিয়েছে বার্সেলোনা। মারিয়াও জানিয়েছেন, বার্সেলোনায় যেতে তার আপত্তি নেই।  

মারিয়া নিয়ে কাড়াকাড়ি শেষ হওয়ার আগেই আরও একজন আর্জেন্টাইনের দিকে চোখ পড়েছে দুই ক্লাবের। ২০১৬ ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ প্রথম দফায় বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর থেকেই বিকল্প খুজছে বার্সেলোনা। কিন্তু এখনও জুতসই কাউকেই খুঁজে পায়নি ক্লাবটি।

অন্যদিকে জুভেন্টাসও বেশ কয়কে মৌসুম ধরে ইউরোপীয়ান টুর্নামেন্টগুলোতে কোনোরকম প্রতিদ্বন্দ্বীতা করতে পারছে না। ইতালিয়ান ক্লাবটির রক্ষণভাগের জন্য গতিশীল তরুণ কাউকে খুজছে। এক্ষেত্রে তাদের প্রথম পছন্দ আর্জেন্টাইন মলিনা।

পিএসজি ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন দি মারিয়া

মলিনার সাম্প্রতিক পারফর্মেন্স ক্লাবগুলোকে তার উপর ঝাঁপাতে বাধ্য করছে। ২০২১ কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনা দলের নিয়মিত মুখ তিনি। রাইটব্যাক পজিশনে ক্লাব ও জাতীয় দলের কোচের পছন্দের তালিকায়ও শীর্ষেই থাকেন মলিনা।

কেনই বা থাকবেন না! ফুটবল পায়ে তার তার ধারাবাহিক পারফর্মেন্সই তো তার পক্ষে কথা বলছে। বর্তমানে ইতালিয়ান ক্লাব উদিনেসে খেলেন মলিনা। ২০২১-২২ মৌসুমে ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইনের পারফর্মেন্স যথেষ্ট প্রতিশ্রুতিশীল। সিরি-আতে সাতটি গোলের পাশাপাশি দুইটি গোলও করিয়েছেন মলিনা।

নিজের রক্ষণ সামলে প্রতিপক্ষের রক্ষণে দ্রুত গতিতে আক্রমণ করার সহজাত ক্ষমতা তাকে আলাদা করেছে। এছাড়া দুই পায়েই সমান গতিতে শট নেওয়ার দক্ষতা মলিনাকে বাকিদের চেয়ে এগিয়ে রাখবে।  

শুধু বার্সেলোনা, জুভেন্টাস নয়, অ্যাথলেটিকো মাদ্রিদ ও ইংলিশ ক্লাব আর্সেনালেরও চোখ পড়েছে মলিনার উপর। তবে উদিনেসের ক্রীড়া পরিচালক পিয়েরপাওলো মারিনো চাইছেন অন্য কোথাও নয়, ইতালিয়ান ক্লাব জুভেন্টাসেই যাক মলিনা। এতে করে উদিনেস আর্থিক ভাবে তুলনামূলক বেশি অর্থই পাবে মলিনার জন্য।

মারিনো তুত্তোস্পোর্তে সাক্ষাৎকারে বলেছেন, "মলিনাকে ঘিরে আগ্রহ অনেক, ওকে আগামী মৌসুমেও আমাদের ক্লাবে রাখা কঠিন হবে। তবে আমি আশায় আছি কোনো ইতালিয়ান ক্লাব যাতে ওকে নেয়, তাতে ওর মূল্য বাড়বে। জুভের (জুভেন্টাস) সেই ক্ষমতা আছে।"

মলিনোকে পাওয়ার দৌড়ে তিন দেশের চার ক্লাব রয়েছে। যদিও ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জুভেন্টাসই এই আর্জেন্টাইনকে পেতে এগিয়ে রয়েছে।

২০২০ সালে আর্জেন্টাইন ক্লাব থেকে উদিনেসে যোগ দেন মলিনা। এখন পর্যন্ত উদিনেসের জার্সিতে ৬৪টি ম্যাচ খেলেছেন তিনি। অন্যদিকে আর্জেন্টিনার জার্সিতে ২০২১ সালে অভিষেক হওয়া মলিনা খেলেছেন ১৭টি ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগে হারের যন্ত্রণা ভুলতে পারছেন না সালাহ

চ্যাম্পিয়নস লিগে হারের যন্ত্রণা ভুলতে পারছেন না সালাহ

প্রস্তুতি ম্যাচে সন্তুষ্ট বাংলাদেশ, দলে যোগ দিয়েছেন সাকিব

প্রস্তুতি ম্যাচে সন্তুষ্ট বাংলাদেশ, দলে যোগ দিয়েছেন সাকিব

আগুনে পুড়লো ব্রডের পানশালা

আগুনে পুড়লো ব্রডের পানশালা

জিদানের পিএসজির কোচ হওয়ার খবর ‘ভিত্তিহীন’

জিদানের পিএসজির কোচ হওয়ার খবর ‘ভিত্তিহীন’