প্রস্তুতি ম্যাচে সন্তুষ্ট বাংলাদেশ, দলে যোগ দিয়েছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৪ পিএম, ১৩ জুন ২০২২
প্রস্তুতি ম্যাচে সন্তুষ্ট বাংলাদেশ, দলে যোগ দিয়েছেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে স্বাগতিকদের প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিনদিনে ভালোেই প্রস্তুতি নিলো বাংলাদেশ টেস্ট দল। তৃতীয়বারের মতো নতুন করে নেতৃত্ব পাওয়া সাকিব আল হাসান না খেললেও শেষ দিকে যুক্ত হয়ে নিজের জাত চিনিয়েছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ব্যাট হাতে রান পেয়েছেন ওপেনার তামিম ইকবাল, নাজমুল শান্ত, মেহেদী মিরাজরা।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩১০ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল। পরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৫৯ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে প্রেসিডেন্ট একাদশ। দ্বিতীয় ইনিংসে ২০ ওভারে ১ উইকেটে বাংলাদেশের সংগ্রহ যখন ৪৭ রান, তখন ড্র ঘোষণা করা হয় প্রস্তুতি ম্যাচ।

প্রথম ইনিংসে ব্যাট হাতে অপরাজিত ১৬২ রান করা তামিম ইকবাল দ্বিতীয় ইনিংসে আর ব্যাট হাতে মাঠে নামেননি। তামিম ছাড়াও উইকেট হারানোর পর দ্বিতীয় ইনিংসে তৃতীয় ব্যাটার হিসেবে মাঠে নামেননি প্রথম ইনিংসে ৫৪ রান করা নাজমুল হোসেন শান্তও।

প্রথম ইনিংসে ৪৯ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শুরু করে মাহমুদুল হাসান এবং নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো মমিনুল হক। রান খরায় ভুগতে থাকা এ দুই ব্যাটারের মধ্যে ১৬ বলে ৪ রান করে সাজঘরে ফিরেন মমিনুল। ম্যাচের বাকি সময় ৫৩ বলে ৯ রান করা মাহমুদুল হাসানের সঙ্গী ছিলেন মেহেদী হাসান মিরাজ।

মাহমুদুল হাসান টেস্ট মেজাজে খেলে ক্রিজে সময় কাটালেও এ সিরিজ দিয়ে দলে ফেরা মিরাজ খেলেছেন ওয়ানডে মেজাজে। ৫১ বল খেলে রানের সংগ্রহের খাতায় যোগ করেন ৩২ রান। মাহমুদুল-মিরাজের অপরাজিত ব্যাটিংয়ে ২০ ওভারে ১ উইকেটে ৪৭ রান করে বাংলাদেশ। এরপর ড্র মেনে নেয় দুই দল।

তৃতীয় দিনের খেলা শেষে দলগত প্রস্তুতি সন্তুষ্ট প্রকাশ করেছেন টাইগার পেসার ইবাদত হোসেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো এক ভিডিও বার্তায় বলেন, “আমরা তিনদিনের একটা প্রস্তুতি ম্যাচ খেললাম। সবার ভালোই প্রস্তুতি হয়েছে। আমাদের ব্যাটসম্যানরা (ব্যাটাররা) খুব ভালো ব্যাটিং করেছে। তামিম ভাই দেড়শ রান (১৬২*) করেছে এবং শান্ত পঞ্চাশ (৫৪) রান করেছে। আমাদের ব্যাটিং অর্ডারের সবাই ভালো ব্যাটিং করেছে।”

ব্যাটারদের সাথে বোলারদের পারফরম্যান্সেও খুশি ইবাদত। বল হাতে ৩ উইকেট শিকার করা ইবাদত হোসেন চৌধুরি বলেন, “বোলিংয়ের দিক থেকে আমরা সবাই ভালো বোলিং করেছি। ভালো শুরু হয়েছে। মোস্তাফিজ আজকে (তৃতীয় দিন) যোগ দিয়েছে, প্রথম ওভারে দুই উইকেট। শেষ পর্যন্ত পাঁচ ওভারে তিন উইকেট পেয়েছে। প্রস্তুতি হিসেবে তিনদিনের ম্যাচটা আমরা খুব উপভোগ করেছি।”

এদিকে, তিনদিনের প্রস্তুতি ম্যাচ না খেললেও ছুটিতে কাটিয়ে ইতিমধ্যে দলের সাথে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবির পাঠানো এক ভিডিওতে দেখা যায়, দলের সাথে যোগ দিয়ে নিজের ব্যাটিং প্র্যাকটিক করছেন সাকিব। প্রস্তুতি ম্যাচে সাকিব না থাকায় নেতৃত্ব দিয়েছেন সহ-অধিনায়ক লিটন কুমার দাস

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্ভাগা তো বটেই, এটা জীবনেরও অংশ: সাইফউদ্দিন

দুর্ভাগা তো বটেই, এটা জীবনেরও অংশ: সাইফউদ্দিন

মোস্তাফিজকে ডিউক বলের ধারণা দিলেন কোচ ডোনাল্ড

মোস্তাফিজকে ডিউক বলের ধারণা দিলেন কোচ ডোনাল্ড

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নতুন তিন ক্যারিবীয়, নেই হোল্ডার

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নতুন তিন ক্যারিবীয়, নেই হোল্ডার

দলের অবস্থা অনুযায়ী সাকিব ভাই বেস্ট: মিরাজ

দলের অবস্থা অনুযায়ী সাকিব ভাই বেস্ট: মিরাজ