রাশিয়ান ক্লাবে খেলায় বিশ্বকাপে দলে জায়গা পাবেন না পোলিশ ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০২ এএম, ২১ জুন ২০২২
রাশিয়ান ক্লাবে খেলায় বিশ্বকাপে দলে জায়গা পাবেন না পোলিশ ফুটবলার

সম্প্রতি রাশিয়ান ক্লাব এফসি লোকোমোটিভ মস্কো থেকে আরেক রাশিয়ান ক্লাব স্পার্তাক মস্কোতে যোগ দিয়েছেন পোলিশ ডিফেন্ডার মাচেই রিবুশ। ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর থেকে যেসব বিদেশী ফুটবলার রাশিয়ান ক্লাবে খেলতেন, ছেড়ে গেছেন। ব্যতিক্রম ছিলেন মাচেই রিবুশ, এর জন্য চড়া মূল্য দিতে হচ্ছে তাকে। কাতার বিশ্বকাপের দলে রিবুশকে বিবেচনা না করার ঘোষণা দিয়েছে পোল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন।

রাশিয়ার আগ্রাসনের মুখোমুখি হওয়ার পর ইউক্রেনকে সবচেয়ে বেশি আর্থিক সাহায্য করেছে পোল্যান্ড। ইউক্রেনের অন্যতম বন্ধু রাষ্ট্র তারা। অথচ তাদেরই একজন ফুটবলার এক রাশিয়ান ক্লাব ছেড়ে আরেক রাশিয়ান ক্লাবের সাথে এ সময়ে চুক্তি করবে, এটা তারা কিছুতেই মানতে পারেনি।

সোমবার (২০ জুন) এক বিবৃতিতে রিবুশকে কাতার বিশ্বকাপের দলে বিবেচনা না করার সিদ্ধান্ত জানায় দেশটি। রিবুশকে ইতিমধ্যে ফেডারেশনের সিদ্ধান্ত জানানো হয়েছে।

বিবৃতিতে পোল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন আরও জানিয়েছে, “ পোল্যান্ডের কোচ চেসলা মিচনিউইচ রিবুশের সাথে কথা বলেছেন। তিনি রিবুশকে জানিয়েছনে, তার বর্তমান ক্লাব পরিস্থিতির জন্য তাকে কাতার বিশ্বকাপের দলে বিবেচনা করা হচ্ছে না।”

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

পোল্যান্ডের কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিতের গল্পেও জড়িয়ে আছে রাশিয়ার নাম। প্লে-অফ সেমিফাইনালে রাশিয়ার বিপক্ষে ম্যাচ ছিল পোল্যান্ডের, কিন্ত তারা খেলতে অস্বীকৃতি জানায়। পরে রাশিয়া নিষিদ্ধ হলে ওয়াকওভার পেয়ে প্লেঅফ ফাইনালে ওঠে পোল্যান্ড। সেখানে সুইডেনকে হারিয়ে কাতারের টিকিট নিশ্চিত করে রবার্ট লেভানডোভস্কির দল।

চলতি বছরের ২১ নভেম্বর পর্দা উঠবে ২২তম ফুটবল বিশ্বকাপের। কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের দ্বিতীয় দিনেই মাঠে নামবে গ্রুপ ‘সি’ তে থাকা পোল্যান্ড। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। এছাড়া গ্রুপ পর্বে আর্জেন্টিনা ও সৌদি আরবের বিপক্ষে ম্যাচ রয়েছে পোলিশদের।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফার নিষেধাজ্ঞার শঙ্কায় ভারত

ফিফার নিষেধাজ্ঞার শঙ্কায় ভারত

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

পারেদেসকে খুন করতে চেয়েছিলেন মেসি!

পারেদেসকে খুন করতে চেয়েছিলেন মেসি!

মমিনুল চাইলে বিরতি নিতে পারে: সাকিব

মমিনুল চাইলে বিরতি নিতে পারে: সাকিব