তৃতীয় দফায় বিলবাওয়ের দায়িত্ব নিলেন ভালভার্দে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪১ পিএম, ৩০ জুন ২০২২
তৃতীয় দফায় বিলবাওয়ের দায়িত্ব নিলেন ভালভার্দে

গুঞ্জন ছিল নতুন অ্যাথলেটিক বিলবাওয়ের দায়িত্ব নিবেন আর্নেস্তো ভালভার্দে। সেই গুঞ্জনই সত্যি হয়েছে, তৃতীয় দফায় বিলবাওয়ের দায়িত্ব নিয়েছেন এই স্প্যানিয়ার্ড। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাথলেটিক বিলবাও কর্তৃপক্ষ।

কিছুদিন আগে বিলবাওয়ের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন জন উরিয়ার্তে। নির্বাচনী ইশতেহারে তিনি আর্নেস্তো ভালভার্দেকে কোচ হিসেবে নিয়োগের কথা দিয়েছিলেন। নির্বাচিত হয়েই সেই পথে হেঁটেছেন তিনি।

সর্বশেষ ২০২০ সালের জানুয়ারিতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ভালভার্দে। সেই চাকরি হারালে আর কোথাও যোগ না দেওয়ায় ফ্রিই ছিলেন তিনি। তার হাতেই তৃতীয়বারের মতো দায়িত্ব তুলে দিলো বিলবাও।

এর আগে ২০০৩-০৬ ও ২০১৩-১৭ সাল পর্যন্ত দুই দফায় দলটির দায়িত্ব পালন করেছিলেন ভালভার্দে। এমনকি খেলোয়াড়ি জীবনে বিলবাওকেই প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

বিলবাওকে ৩০ বছর শিরোপা খরা ঘোচাতেও ভূমিকা ছিল ভালভার্দের। ২০১৫ সালে স্প্যানিশ সুপার কাপে তার অধীনেই বার্সেলোনাকে ৫-১ গোলে হারায় বিলবাও।

কোচিং ক্যারিয়ারে বেশিরভাগ সময় স্পেনেই কাটিয়েছেন ভালভার্দে। বিলবাও ও বার্সেলোনা ছাড়া এস্পানিওল, ভিয়া রিয়াল ও ভ্যালেন্সিয়াকে কোচিং করিয়েছিলেন। এছাড়াও স্পেনের বাইরে ফরাসি ক্লাব অলিম্পিয়াকোসের দায়িত্বও সামলেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :