‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো নেইমারের চুক্তির মেয়াদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৬ এএম, ০২ জুলাই ২০২২
‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো  নেইমারের চুক্তির মেয়াদ

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারের সম্পর্ক ছিন্ন হওয়ার পথে। ফুটবল পাড়ায় গুঞ্জন ভেসে বেড়াচ্ছে, নতুন মৌসুমে অন্য কোনো ক্লাবের জার্সি পরবেন তিনি। অথচ এর মধ্যেই পিএসজির সঙ্গে নেইমারের চুক্তির মেয়াদ ‘স্বয়ংক্রিয়ভাবে’ দুই বছর বেড়ে গেছে।

কিলিয়ান এমবাপের সঙ্গে  পিএসজির চুক্তি নবায়নের পর থেকেই নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন শুরু হয়েছে। পিএসজি সভাপতি নাকি নেইমারকে রাখতে চান না ক্লাবে। এই ব্রাজিলিয়ানের উপর তার বিরক্তিও প্রকাশ পেয়েছে একাধিক মন্তব্যে।

অন্যদিকে নেইমারও নাকি পিএসজি সভাপতির মন্তব্যে বিব্রত। এছাড়া এমবাপেকে সবকিছুর কেন্দ্রবিন্দুতে রাখার ব্যাপারটাও পছন্দ হচ্ছে না তার। তাই নিজেই ক্লাব ছাড়তে চান। যদিও কিছুদিন আগেও বলেছিলেন চুক্তির মেয়াদ শেষ করতে চান।

ফুটবল পাড়ায় যখন তার পরবর্তী ঠিকানা নিয়ে চর্চা হচ্ছে, তখন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বেড়ে গেছে দুই বছর এবং সেটা ‘স্বয়ংক্রিয়ভাবে’। চলুন খোলাসা করা যাক!

চেলসিতে যাবেন নেইমার, আশায় আছেন সিলভা

সর্বশেষ দেড় বছর পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেছিলেন নেইমার। সেই চুক্তিতে শর্ত ছিল, ২০২২ সালে ১ জুলাই পর্যন্ত পিএসজিতে থাকলে এরপর স্বয়ংক্রিয়ভাবে চুক্তির মেয়াদ দুই বছর বেড়ে যাবে।

অর্থাৎ নেইমারের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ এখন ২০২৭ সাল পর্যন্ত বৃদ্ধি হয়েছে। ১ জুলাই থেকেই এটা কার্যকর হয়েছে।

sportsmail24

নেইমারের পরবর্তী ঠিকানা হিসেবে চেলসি, বার্সেলোনার নামই বেশি উচ্চারিত হচ্ছে। পিএসজিতে নেইমার বেতন পান বছরে তিন কোটি ইউরো। এই বেতনে তাকে এখন কোনো ক্লাব দলে ভেড়াতে চাইবে কিনা সেটাও একটা প্রশ্ন!

২০১৭ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে রেকর্ড ফিসে নেইমারকে দলে ভিড়িয়েছিল পিএসজি।  পিএসজির জার্সিতে পাঁচ বছরে এখন পর্যন্ত ১৪৬ ম্যাচে মাঠে নেমেছেন নেইমার। এ সময়ে তার গোল ১০৩টি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

পিএসজি সভাপতির ইঙ্গিত, নেইমারকে বিক্রি করে দিতে পারে

পিএসজি সভাপতির ইঙ্গিত, নেইমারকে বিক্রি করে দিতে পারে

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে