পিএসজিতে পচেত্তিনোর উত্তরসূরি গাল্টিয়ের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৫ পিএম, ০৫ জুলাই ২০২২
পিএসজিতে পচেত্তিনোর উত্তরসূরি গাল্টিয়ের

গুঞ্জন ছিল মারিসিও পচেত্তিনোর সাথে সম্পর্ক ছিন্ন করবে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। তাকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা না পেরোতেই নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ক্রিস্টোফি গাল্টিয়ের। বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি কর্তৃপক্ষ।

ফরাসি ক্লাব নিসের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন গাল্টিয়ের। সেইখান থেকেই তাকে নিজেদের ডেরায় নিয়ে এসেছে পিএসজি। যদিও এর আগে পচেত্তিনোর উত্তরসূরি হিসেবে জোর গুঞ্জন ছিল জিনেদিন জিদানের নাম।

জিদান সেই দায়িত্ব নিতে আগ্রহী না হওয়ায় শেষ পর্যন্ত গাল্টিয়েরকে নিয়োগ দিয়েছে পিএসজি। এই দায়িত্ব নেওয়ার জন্য এক মাস আগেই গাল্টিয়ের নিসের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন।

ফরাসি তারকা কিলিয়ান এমবাপের সাথে নতুন চুক্তি ঘোষণার পর পিএসজির ক্রীড়া পরিচালকের পদ থেকে সরে দাঁড়ান লিওনার্দো। সেখানে নতুন দায়িত্ব নিয়েছেন লুইস কাম্পোস। তার দায়িত্ব নেওয়ার পর থেকেই গাল্টিয়েরকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়ার গুঞ্জন জোরালো হয়েছে। শেষ পর্যন্ত হলোও তাই।

পিএসজির দায়িত্ব নেওয়ার আগে এক মৌসুম নিসের দায়িত্বে ছিলেন গাল্টিয়ের। এর আগে সাড়ে তিন বছর দায়িত্ব পালন করেছিলেন লিলের দায়িত্ব পালন করেছিলেন। ২০২০-২১ মৌসুমে পিএসজিকে পিছনে ফেলে জিতিয়েছিলেন লিগ ওয়ানের শিরোপাও।

এর আগে আট বছর ফরাসি ক্লাব সেন্ট এতিয়েনের দায়িত্ব পালন করেছিলেন গাল্টিয়ের। লিগ ওয়ানে দীর্ঘদিন কাজ করার অভিজ্ঞতার জন্যই তার উপর ভরসা করছে পিএসজি।

ইংলিশ প্রথম বিভাগ লিগে পোর্টসমাউথে ও ফরাসি ক্লাব লিলেতে একসাথে কাজ করেছিলেন গাল্টিয়ের ও লুইস কাম্পোস। সেই সুত্রে নতুন ক্লাবে আবারও পুর্নমিলন ঘটলো এই দুইজনের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন মৌসুমের আগে ভাঙলো পিএসজি-পচেত্তিনো জুটি

নতুন মৌসুমের আগে ভাঙলো পিএসজি-পচেত্তিনো জুটি

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো  নেইমারের চুক্তির মেয়াদ

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো নেইমারের চুক্তির মেয়াদ

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

কাতার বিশ্বকাপে দলে জায়গা নিয়ে ডি মারিয়ার মনে সংশয়!

কাতার বিশ্বকাপে দলে জায়গা নিয়ে ডি মারিয়ার মনে সংশয়!