ছুটি কমিয়ে আগেভাগে পিএসজির অনুশীলনে মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৬ জুলাই ২০২২
ছুটি কমিয়ে আগেভাগে পিএসজির অনুশীলনে মেসি

বার্সেলোনার সঙ্গে ১৭ বছরের লম্বা অধ্যায় ছিন্ন করে ২০২১ সালে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’তে (পিএসজি) যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওলেন মেসি। তবে অভিষেক মৌসুমে প্রত্যাশামতো পারফর্ম করতে পারেননি তিনি। 

পুরো মৌসুম জুড়ে মাঠে ছিলেন নিজের ছায়া হয়ে। মেসির পারফর্মেন্স নিয়েও সমালোচনা হয়েছে বিস্তর। এমনকি ক্যারিয়ারে প্রথমবারের মতো নিজ ক্লাবের সমর্থকদের কাছ থেকে দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে।

নতুন মৌসুমে তাই পিএসজির জার্সি গায়ে ভালো করার বাড়তি তাড়না রয়েছে আর্জেন্টাইন ফুটবল যাদুকরের। এছাড়া চলতি বছরের শেষদিকে কাতারে পর্দা উঠবে ২২তম ফুটবল বিশ্বকাপের।

বর্ণিল ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছেন মেসি, শুধু বিশ্বকাপের সোনালী ট্রফিটা ছাড়া। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে যেয়েও জার্মানির কাছে হেরে খালি হাতেই ফিরতে হয়েছে। 

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

বিশ্বকাপের আগে এবারই সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। শেষ তিন বছরে কোনো কোনো ম্যাচ তো হারেইনি, বরং এক বছরে দু’টো শিরোপা ( কোপা আমেরিকা ও ফাইনালিসিমা) জিতেছে দলটি। 

মেসির অধিনায়কত্বে পুরো আর্জেন্টিনা এখন সবচেয়ে বেশি একতাবদ্ধ। অনেক ফুটবল বিশ্লেষকই কাতারেই মেসির শেষ সুযোগ দেখছেন বিশ্বকাপ জেতার। এবার কোনোভাবেই আর খালি হাতে ফিরতে চান না। 

sportsmail24

লম্বা বিরতিতে নিজের শহর রোসারিওতে গিয়ে পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন মেসি। সেখানে প্রিয় বন্ধু লুইস সুয়ারেজ ও তাঁর পরিবারও ছিলেন। এরপর ইবিজায় গিয়েছিলেন মেসিরা। সেখানে মেসি-সুয়ারেজের সঙ্গে যোগ দেন বন্ধু সেস ফ্যাব্রিগাসও। 

যদিও ছুটি এখনো এক সপ্তাহ বাকি ছিল। তবে সব মিলিয়ে মেসি যেন একটু বেশিই বাড়তি তাগিদ অনুভব করছেন। তাইতো ছুটি শেষ হওয়ার এক সপ্তাহ আগেই পিএসজির অনুশীলনে যোগ দিলেন এই খুদে যাদুকর।

নতুন কোচের অধীনে পিএসজিতে ভালো করবে মেসি, মত মারিয়ার

মঙ্গলবার (৫ জুলাই) নতুন কোচ ক্রিস্টোফি গাল্টিয়েরের অধীন গতকালই প্রথম অনুশীলনে নেমেছিলেন পিএসজির খেলোয়াড়েরা। প্রথম দিনেই মেসিকে পেয়ে গেলেন নতুন পিএসজি বস।

প্রথম থেকে নতুন কোচের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে বদ্ধ পরিকর মেসি। বিশ্বকাপের আগে অনুশীলনেই পুরো মনোযোগ দিতে চান আর্জেন্টাইন অধিনায়ক।

পিএসজিতে মৌসুমটা ভালো না কাটলেও আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে দুই ম্যাচে অসাধারণ খেলেছেন মেসি। প্রথম ম্যাচে ইতালির সঙ্গে গোল না পেলেও পুরো ৯০ মিনিটে বল পায়ে অপ্রতিরোধ্য ছিলেন।

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

দ্বিতীয় ম্যাচটা অবশ্য প্রীতি ম্যাচই ছিল। যেখান আর্জেন্টিনার নিয়মিত একাদশের অনেকেই ছিলেন না। অবশ্য এস্তোনিয়ার বিপক্ষে কাউকে লাগেওনি আর্জেন্টিনার। ম্যাচে হওয়া পাঁচ গোলের প্রত্যেকটিই এসেছে মেসির পা থেকে।  

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

চলতি বছরের আগস্টের প্রথম সপ্তাহে ফরাসি লিগে শিরোপার মিশনে নামবে পিএসজি। প্রথম ম্যাচে মেসি-এমবাপেদের প্রতিপক্ষ ক্লেরমঁ ফুত। পিএসজি সভাপতি আশা আছেন নতুন মৌসুমে মেসির সেরাটাই দেখতে পাবেন সবাই। মেসিও হয়তো সেই তাড়না থেকেই আগেভাগে যোগ দিলেন অনুশীলনে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি কথা বললে বাকি সবার চুপ করে থাকা উচিত: মার্টিনেজ

মেসি কথা বললে বাকি সবার চুপ করে থাকা উচিত: মার্টিনেজ

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

আলফিও বেসিল: ম্যারাডোনা ও মেসির কোচ

আলফিও বেসিল: ম্যারাডোনা ও মেসির কোচ

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!