মেসি কথা বললে বাকি সবার চুপ করে থাকা উচিত: মার্টিনেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৯ জুন ২০২২
মেসি কথা বললে বাকি সবার চুপ করে থাকা উচিত: মার্টিনেজ

আর্জেন্টিনা দলে লিওনেল মেসি শুধু অধিনায়ক নন, বাকিদের জন্য অনুপ্রেরণাও বটে। কোচ থেকে শুরু করে সতীর্থ সবাই মেসিতে বুঁদ হয়ে থাকে সারাক্ষণ। মেসি তাদের কাছে পরম শ্রদ্ধীয় ব্যক্তি। নেতা মেসির জন্য মাঠে জীবন দিতেও সর্বদা প্রস্তত মার্টিনেজ, ডি পলরা। মেসি যখন কথা বলেন, বাকিরা মন্ত্রমুগ্ধ হয়ে শুনতে থাকেন। আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ মনে করেন, তাদের মতো বাকিদেরও চুপ থাকাই উচিত। 

আর্জেন্টিনার জার্সিতে শিরোপা না জেতার ক্ষত দীর্ঘদিন বইয়ে বেড়িয়েছেন মেসি। বার্সেলোনার হয়ে সবর্জয়ী মেসি আর্জেন্টিনার আকাশী-নীল জার্সিতেই যেন পাওয়ায় চেয়ে হারাতেন বেশি। ২০১৪ বিশ্বকাপ সহ টানা তিন ফাইনালে হারের ঘা সহ্য করতে হয়েছে তাকে।

আর্জেন্টিনাতেও সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে বারবার। ২০২১ কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে। যেখানে ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ফাইনাল হেরে স্বপ্নভঙ্গ  হয়েছিল মেসির।

বিধাতা হয়তো ঠিকই করে রেখেছিলেন যেখানে হারানো শুরু, সেখান থেকেই ফিরে পাওয়া শুরু হবে মেসির। ওই টুর্নামেন্ট দিয়েই আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয়েছিল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। আর্জেন্টিনার জার্সিতে শিরোপা খরা কাটাতে মেসির নিজের পর যার অবদান সবচেয়ে বেশি। পুরো আসরে অবিশ্বাস্য গোলকিপিংয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন মার্টিনেজ।

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

মেসি এমনিতে খুব চুপচাপ স্বভাবের। নিজের কাজটা ঠিকঠাক করেন বটে তবে বাকিদের মতো মাঠে তাকে নেতাগিরী করতে দেখা যায় না খুব একটা। এতেই অনেকে ধারণা করেন নেতা হিসেবে মেসি আসলে হয়তো খুব একটা কার্যকরী নন।

তবে মেসির একাধিক সতীর্থ বলেছেন মেসি যখন কথা বলেন তখন সেটা তাদের অনুপ্রাণিত করে। এই যেমন ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালের আগে ড্রেসিং রুমে মেসির কথা বলা নিয়ে স্মৃতিচারণ করলেন এমিলিয়ানো মার্টিনেজ। মেসির কথা এমনই যে তারা সবসময় সেটা মুগ্ধ হয়ে শুনতে থাকেন। কারোর ঠোঁটও নড়ে না, শুনতেই থাকেন।

মার্টিনেজ বলেন, “সে বলেছিল, এটাই তার শেষ ম্যাচ এবং নিজের সর্বস্ব বিলিয়ে দেবে সে। তার কথা শুনে আমার গায়ে কাঁপুনি অনুভব করেছিলাম আমি। মেসি কথা বলছিল, আমার গায়ে কাঁপুনি দিল, সবাই একদম চুপ।”

আর্জেন্টিনার এই গোলরক্ষক মনে করেন শুধু তারা নয় মেসি কথা বললে সবারই চুপ থাকা উচিত। “মেসি যখন কথা বলে, সবারই এমন চুপ থাকা উচিত, তা তিনি আর্জেন্টিনার কোচ বা আর্জেন্টিনার প্রেসিডেন্ট হোন না কেন। সবাইকে চুপ করে থাকতে হবে।”

sportsmail24

দল হিসেবে তুখোড় ফর্মে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। টানা ৩৩ ম্যাচ অপরাজিত লিওনেল মেসির দল। সর্বশেষ ২০১৯ সালে কোপা আমেরিকায় সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হার দেখেছিল দলটি।

দলের এমন ফর্ম স্বপ্ন দেখাচ্ছে আলবেসেলিস্তা সমর্থকদের। যেভাবে একের পর প্রতিপক্ষ বিধ্বস্ত হচ্ছে আর্জেন্টিনার কাছে, তাতে করে কাতার বিশ্বকাপের বাকি দলগুলোর কপালে চিন্তার ভাঁজ পড়ারই কথা। আর্জেন্টিনা সমর্থকদের আশা, কাতার বিশ্বকাপে লিওনেল মেসির হাতেই উঠবে অধরা বিশ্বকাপের শিরোপা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

মেসিকে পুরো বিশ্বের সম্পদ: স্কলানি

মেসিকে পুরো বিশ্বের সম্পদ: স্কলানি

নতুন কোচের অধীনে পিএসজিতে ভালো করবে মেসি, মত মারিয়ার

নতুন কোচের অধীনে পিএসজিতে ভালো করবে মেসি, মত মারিয়ার

আলফিও বেসিল: ম্যারাডোনা ও মেসির কোচ

আলফিও বেসিল: ম্যারাডোনা ও মেসির কোচ