ফিওরেন্তিনায় যোগ দিলেন লুকা জোভিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৮ জুলাই ২০২২
ফিওরেন্তিনায় যোগ দিলেন লুকা জোভিক

আগে থেকেই গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনায় যোগ দিবেন লুকা জোভিক। সেই গুঞ্জনই সত্যি হয়েছে দুই মৌসুমের চুক্তিতে ফিওরেন্তিনায় নাম লিখিয়েছেন তিনি।

রিয়ালের সাথে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি থাকলেও তাকে বিনামূল্যেই ফিওরেন্তিনায় পাঠিয়েছে রিয়াল মাদ্রিদ। তাকে দলে ভেড়াতে ফিওরেন্তিনার কোনো খরচ না হলেও বিক্রি করলে সেই অর্থের ৫০ শতাংশ রিয়াল মাদ্রিদকে দিতে হবে ক্লাবটির।

২০১৯ সালে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান লুকা জোভিক। তবে মাঠে খুব বেশি সময় না পাওয়ায় ক্লাব ছাড়তে মরিয়া হয়ে ছিলেন। শেষ পর্যন্ত তার ভবিষ্যত গন্তব্য হচ্ছে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনা।

রিয়াল মাদ্রিদের হয়ে ৯৩ ম্যাচ খেলেছিলেন লুকা জোভিক। এই সময়ে তার পা থেকে এসেছে ৪০ গোল। ফ্র্যাঙ্কফুর্টের থাকা দুরন্ত ফর্ম এখানে আনতে পারেননি তিনি।

মূলত অর্থ সাশ্রয় নীতিতে হাঁটছে রিয়াল মাদ্রিদ। সেই কারণেই লুকা জোভিককে ফিওরেন্তিনায় পাঠিয়েছে রিয়াল মাদ্রিদ। দলটির হয়ে সর্বশেষ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন তিনি।

২০২৪ সালের জুন পর্যন্ত ফিওরেন্তিনায় খেলবেন লুকা জোভিক। এরপরে আবারও রিয়ালে ফেরত আসবেন। তবে এর মধ্যে চুক্তির মেয়াদ বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে ক্লাবটির সামনে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :