ট্রফি ছাড়াই আবাহনীকে হারিয়ে বসুন্ধরা কিংসের ‘শিরোপা উদযাপন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৫ জুলাই ২০২২
ট্রফি ছাড়াই আবাহনীকে হারিয়ে বসুন্ধরা কিংসের ‘শিরোপা উদযাপন’

ঢাকায় শেষ ম্যাচ হওয়ায় এক ম্যাচ আগেই শিরোপা জয়ের ট্রফি চেয়েছিল হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফেফু) আবেদন নাকচ করে দিলেও প্রতিদ্বন্দ্বি আবাহনী ঢাকাকে হারিয়ে যেন শিরোাপা জয়ের উৎসব করে নিলে দেশসেরা ফুটবল ক্লাব বসুন্ধরা কিংস। হাড্ডাহাড্ডি লড়াইয়ে আবাহনীকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা।

সাইফ স্পোর্টিং ক্লাবকে নিজের আগের ম্যাচেই হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের হ্যাটট্রিক শিরোপা জয় নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। রাজধানীর কিংস অ্যারেনার আবাহনীর বিপক্ষে বসুন্ধরার ম্যাচটি ছিল নিয়মরক্ষার সাথে দুই দলের জন্যই মর্যদার লড়াই। কারণ, দুই ম্যাচ বাকি থাকতে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হলেও ঢাকা আবাহনী হয়েছে রানার্স-আপ।
sportsmail24

ম্যাচটি দেখতে বসুন্ধরা কিংসের লাল জার্সি পড়া দর্শকরা ছিলেন গ্যালারি ভর্তি। ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। গাম্বিয়ার ফরোয়ার্ড নুহা মারোং গোল করে দলকে এগিয়ে দেন। ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করার পথে ছিল বসুন্ধরা। তবে যোগ করা সময়ে সমতায় ফিরে আবাহনী। প্রথমার্ধের ৪৫+১ মিনিটে দলকে সমতায় ফেরান রাকিব হোসাইন।

নিজেদের হ্যাটট্রিক ট্রফি চেয়ে বাফুফের কাছে বসুন্ধরা কিংসের চিঠি

বিরতি থেকে ফিরে ম্যাচে ৭১ এবং যোগ করা সময়ে ৯০+১ মিনিটে আরও দুটি গোল পায় বসুন্ধরা। জোড়া গোল দুটি করেন ব্রাজিলের ফুটবলার রোবিনহো। ফলে ৩-১ ব্যবধানে জয়ের স্বপ্ন দেখে বসুন্ধরা। তবে শেষ সময়ে গোল ব্যবধান কমিয়ে দেন আবাহনীর হয়ে খেলা ব্রাজিলিয়ান ফুটবলার রাফায়েল অগাস্টো। ফলে ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।
sportsmail24

ঢাকা আবাহনী গত তিন মৌসুম ধরে লিগের শিরোপাহীন রয়েছে। এবারের আসরের রানাস-আপ দল আবাহনীর সামনে কিংসকে হারিয়ে সান্ত্বনা নেওয়া সুযোগ থাকলে সেটি আর হয়নি। উল্টো নিজেদের হোম ভেন্যুতে জয়ের উল্লাসে মাতে বসুন্ধরা কিংস।

এ জয়ে ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো হ্যাটট্রিক শিরোপা জয়ী বসুন্ধরা কিংস। অন্যদিকে, সমান সংখ্যক ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ঢাকা আবাহনী।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে ‘আতশবাজি’ নিষিদ্ধ

প্রিমিয়ার লিগে ‘আতশবাজি’ নিষিদ্ধ

মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

রাফিনহার গোলে বার্সেলোনার ‘এল ক্লাসিকো’ জয়

রাফিনহার গোলে বার্সেলোনার ‘এল ক্লাসিকো’ জয়