টানা চতুর্থ শিরোপা জয়ে নতুন রেকর্ড বইয়ে বসুন্ধরা কিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৬ মে ২০২৩
টানা চতুর্থ শিরোপা জয়ে নতুন রেকর্ড বইয়ে বসুন্ধরা কিংস

শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে টানা চতুর্থবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা ঘরে তুললো বসুন্ধরা কিংস। শুক্রবার ২৬ মে) কিংস এ্যারেনায় অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ৬-৪ গোলে জয়লাভ করে স্বাগতিক কিংস। এ জয়ে তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে কিংস।

বিজয়ী দলের হয়ে চার গোল করেছেন ব্রাজিলের ডরিয়েলটন। বাকি দুই গোল করেছেন যথাক্রমে মোরসালিন ও রবসন রবিনহো। অপরদিকে, শেখ রাসেলের হয়ে কেনেথ ইকেচুকু’র জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেন সুজন বিশ্বাস ও দীপক রায়।

ম্যাচের ৬ মিনিটে গোল করে কিংসদের এগিয়ে দেন ডরিয়েলটন। তবে ২৬ মিনিটে সুজনের গোলে সমতায় ফিরে শেখ রাসেল। ৩৮ মিনিটে দীপকের গোলে এগিয়ে যায় ক্লাবটি। এরপর ইনজুরি টাইমে পরপর গোল করে ফের লিড নেয় বসুন্ধরা। রবসন (৪৫+৩ মি.) এবং মোরসালিন (৪৫+৫ মি.) গোল দুটি করেন।

বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫০ ও ৬৬তম মিনিটে পরপর গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি বসুন্ধরাকে ৫-২ গোলে এগিয়ে দেন ডরিয়েলটন। ৬৯তম মিনিটে শেখ রাসেলের হয়ে আরও একটি গোল পরিশোধ করেন কেনেথ।

তবে ৭৬ মিনিটে ডরিয়েলটন ফের গোল করলে ৬-৩ গোলের ব্যবধান রচনা করে কিংসরা। ম্যাচের ৯০তদম মিনিটে পেনাল্টি থেকে শেখ রাসেলের হয়ে চতুর্থ গোল পরিশোধ করেন কেনেথ।

এ জয়ে ১৭ ম্যাচ থেকে ৪৬ পয়েন্ট সংগ্রহ করেছে তালিকার শীর্ষে থাকা অস্কার ব্রুজনের শিষ্যরা। ফলে মোহামেডান, শেখ জামাল ও আবাহনীর বিপক্ষে পরের তিন ম্যাচে কিংস হারলেও তাদের ওই সংগ্রহ টপকাতে পারবে না প্রতিদ্বন্দ্বি ক্লাবগুলো।

এদিকে, টানা চারটি লিগ শিরোপা জয়ের মাধ্যমে নতুন রেকর্ড বইয়ে নাম লেখালো ২০১৮ সালে প্রিমিয়র লিগে অভিষিক্ত হওয়া ক্লাবটি। টানা ৫টি লিগে অংশ নিয়ে চার শিরোপা ঘরে তুলেছে কিংসরা। এর আগে হ্যাটট্রিক শিরোপা জয়ের মাধ্যমে টানা জয়ের রেকর্ড গড়েছিল আবাহনী লিমিটেড।


শেয়ার করুন :