সুয়ারেজের নতুন ঠিকানা শৈশবের ক্লাব ন্যাসিওনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ পিএম, ২৭ জুলাই ২০২২
সুয়ারেজের নতুন ঠিকানা শৈশবের ক্লাব ন্যাসিওনাল

অ্যাথলেটিকো মাদ্রিদের সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ফ্রি এজেন্ট হয়ে পড়া লুইস সুয়ারেজকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি ইউরোপের ক্লাব। শেষ পর্যন্ত ফ্রি এজেন্ট হিসেবে শৈশবের ক্লাব ন্যাসিওনালে ফিরেছেন এই তারকা। বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন এই তারকা ফুটবলার।

২০০৬ সালে উরুগুয়ের ক্লাব ন্যাসিওনাল থেকে ডাচ ক্লাব শ্রোনিনগেনে যোগ দিয়ে ইউরোপ মিশন শুরু করেছিলেন সুয়ারেজ। এরপর খেলেছেন আয়াক্স আমস্টারডাম, লিভারপুল, বার্সেলোনা ও অ্যাথলেটিকো মাদ্রিদে। দীর্ঘ ১৫ বছর ইউরোপে কাটিয়ে ফিরলেন নিজ দেশে।

মঙ্গলবার (২৭ জুলাই) এক টুইট বার্তায় ন্যাসিওনালে ফেরার বিষয়টি জানান সুয়ারেজ। তবে কত দিনের জন্য ক্লাবটির সাথে চুক্তিবদ্ধ হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ন্যাসিওনালে যোগ দিয়ে বেশ আবেগঘন বার্তাই নিয়েছেন সুয়ারেজ। তিনি বলেন, “ন্যাসিওনালের হয়ে খেলার সুযোগ ফিরিয়ে দেওয়া ছিল অসম্ভব। ক্লাবের সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে। আশা করি, আগামী কয়েক ঘণ্টায় সব কিছু চূড়ান্ত হয়ে যাবে এবং আমরা সবাই যে চুক্তিতে পৌঁছাতে চাই সেটি করতে পারব। আশা করি, জীবনের নতুন এই ধাপ আমরা সবাই উপভোগ করতে পারব এবং সামনের দিনগুলোতে আমরা পরস্পরের সংস্পর্শ কাটাতে পারব।” 

সুয়ারেজ তার ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছে নেইমার-মেসিদের সাথে বার্সেলোনায়। এই সময় গড়ে তুলেছেন এমএসএন ত্রয়ী। বার্সেলোনার হয়ে ২৮১ ম্যাচে করেছিলেন ১৯৪ গোল। সতীর্থদের দিয়ে করিয়েছিলেন ১১৩ গোল।

এছাড়াও দলটির হয়ে জিতেছেন একটি চ্যাম্পিয়নস লিগ ও চার লা লিগা শিরোপা। দলকে অসংখ্য শিরোপা জিতলেও বিদায়টা খুব সুখকর হয়নি।

সাবেক এই বার্সেলোনা তারকা উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। জাতীয় দলের হয়ে ১৩২ ম্যাচ করেছেন ৬৮ গোল। ২০২২ কাতার বিশ্বকাপে খেলার ব্যাপারেও আশাবাদী তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রতারণার দায়ে অভিযুক্ত নেইমার, হতে পারে দুই বছরের জেল

প্রতারণার দায়ে অভিযুক্ত নেইমার, হতে পারে দুই বছরের জেল

থ্রি বাইটস, নো কার্ড!

থ্রি বাইটস, নো কার্ড!

লিগ জয়ের রহস্য জানালেন সুয়ারেজ

লিগ জয়ের রহস্য জানালেন সুয়ারেজ

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক