পগবার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ পিএম, ২৮ জুলাই ২০২২
পগবার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

দিন দুয়েক আগেই নিশ্চিত হওয়া গেছিলো ইনজুরির কারণে মৌসুম শুরুর দুই মাস খেলবেন না পল পগবা। এবার একটু বড় দুঃসংবাদই শোনা যাচ্ছে। ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলা নাও হতে পারে এই মিডফিল্ডারের।

২০২২-২৩ মৌসুমের আগে ফ্রি এজেন্ট হিসেবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পুরোনো ক্লাব জুভেন্টাসে ফেরেন পগবা। তুরিনের ওল্ড লেডিদের ডেরায় যোগ দিয়ে কোনো অনুশীলন সেশন করতে না পারা এই ফরাসি চোট নিয়ে এসেছে ইউনাইটেড থেকে।

সেই চোটের কারণে প্রাক মৌসুম প্রস্তুতিতে বার্সেলোনার বিপক্ষে খেলতে পারেননি তিনি। এমনকি রিয়াল মাদ্রিদের বিপক্ষেও মাঠে নামতে পারবেন না। মাঠে নামতে না পারলেও আপাতত মার্কিন মুলুকেই থাকছেন পগবা। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেখানে তার অস্ত্রোপচার করানো হবে।

ইনজুরির কারণে তার ছিটকে যাওয়া নিশ্চিত হওয়ার পর যুক্তরাষ্ট্রেই চিকিৎসকের শরণাপন্ন হন পগবা। সেখানে জানা হাঁটুর পেশি ছিড়ে গিয়েছে। সে কারণেই তাকে যেতে হবে শল্যবিদের ছুরির নিচে।

অস্ত্রোপচারের পর ঠিক কতদিন ইনজুরির কারণে মাঠের বাইরে থাকবেন পগবা? সেই উত্তর এখনো না মিললেও ইতালিয়ান গণমাধ্যমগুলোর খবর ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ফুটবল থেকে দূরে থাকবেন পগবা। সেই কথা সত্যি হলে তার কাতার বিশ্বকাপে খেলা হবে না।

২০১৮ রাশিয়ায় ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন পল পগবা। তার না থাকাটা এবার বড় দুঃসংবাদই হয়ে আসবে দিদিয়ের দেশমের দলের জন্য।

শুধু ফ্রান্স নয়, জুভেন্টাসের জন্যও এটি বড় দুঃসংবাদ। তাকে কেন্দ্র করেই তুরিনের ওল্ড লেডিরা সাজিয়েছিল তাদের মিডফিল্ড। অবশ্য পগবাকে দলে ভেড়ানোর পর লিয়ান্দ্রো পারদেস ও অ্যারন র‍্যামসিকেও দলে ভেড়ানোর চেষ্টা করছে ইতালির ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পগবা

মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পগবা

ভারতের মোহনবাগানে খেলবেন পল পগবার ভাই

ভারতের মোহনবাগানে খেলবেন পল পগবার ভাই

জুভেন্টাসেই ফিরে গেলেন পল পগবা

জুভেন্টাসেই ফিরে গেলেন পল পগবা

পগবাকে ‘চেনেন না’ জুভেন্টাস কোচ অ্যালেগ্রি

পগবাকে ‘চেনেন না’ জুভেন্টাস কোচ অ্যালেগ্রি