দলবদলে ‘অপ্রয়োজনীয়’ ১১ জনকে বিক্রি করবে পিএসজি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ৩০ জুলাই ২০২২
দলবদলে ‘অপ্রয়োজনীয়’ ১১ জনকে বিক্রি করবে পিএসজি!

নেদারল্যান্ডসের জর্জো ভাইনালডামকে নিয়ে বার্সেলোনার সঙ্গে রীতিমতো লড়াই করতে হয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে(পিএসজি)। স্প্যানিশ ক্লাবটির সঙ্গে কথাবার্তা অনেক দূর আগানোর পর বেতন বেশি দেখে পিএসজিতে পাড়ি জমান জর্জো।

বছর না ঘুরতেই সেই জর্জো ভাইনালডামই এখন পিএসজির ‘অপ্রয়োজনীয়” তালিকার উপরের দিকে রয়েছেন। যদিও তাকে ফ্রিতেই দলে ভিড়িয়েছিল পিএসজি, কিন্তু মাসে বেতন দিচ্ছে এক লাখ ৩৫ হাজার পাউন্ড! কাজে লাগছে না এমন একজনকে এত টাকা দিয়ে রাখতে চায় না ক্লাবটি। 

শুধু এই ডাচ ডিফেন্ডার নয়, আরও অন্তত ১০জন ‘অপ্রয়োজনীয়’ ফুটবলারকে এবারের দলবদলেই বিক্রি করতে চায় পিএসজি, বলা ভালো বিতাড়িত করতে চায়।

পিএসজি রীতিমতো ১১ জনের একটা তালিকা তৈরি করেছে, যারা ক্লাবের জন্য ‘বোঝা’ হয়ে দাড়িয়েছে। যেখানে রয়েছে আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দির নামও! 

মিরাজুলের হ্যাটট্রিকে মালদ্বীপকে উড়িয়ে দিলো বাংলাদেশ

টাকা দিয়ে কিনেছে অথচ কোনো কাজে আসেনি এমন খেলোয়ায়ড়দের মধ্যে ইকার্দির দামই সবচেয়ে বেশি। পাঁচ কোটি বিশ লাখ পাউন্ডের এই খেলোয়াড়কে মূল থেকেই বাদ দিয়েছে ফরাসি ক্লাবটি। 

ইকার্দির সঙ্গে নাকি ব্যবহারও খারাপ করা শুরু করেছে পিএসজি। যাকে বলে বুঝিয়ে দেওয়া, ‘তোমাকে আর আমাদের প্রয়োজন নাই।’

sportsmail24

এছাড়া ফ্রিতে পাওয়া আর এক ফুটবলার আন্দের হেরেরা। তাকেও এখন আর প্রয়োজনীয় মনে করছে না পিএসজি।এছাড়া একাডেমি থেকে সিনিয়র দলে উঠে আসা জুনিয়র দিনা এবিম্বেকেও ব্রিক্রি তালিকায় রেখেছে পিএসজি।

এই তলিকায় আরেকটি উল্লেখযোগ্য নাম হচ্ছে আর্জেন্টাইন ফুটবলার লিয়ান্দ্রো পারেদেস। যার পিএসজি ছাড়া নিয়ে বেশ কিছুদিন আগেও গুঞ্জন উঠেছিল। কিন্তু তখন এই আর্জেন্টাইন জানিয়েছিলেন, তিনি প্যারিসেই থাকতে চান। 

কিন্তু এবার দেখা গেলো, বিক্রির তালিকায় তাকেও রেখেছে পিএজসি। অর্থাৎ তাকেও আর প্রয়োজনীয় মনে করছে না ক্লাবটি। 

sportsmail24

দুইজনকে ফ্রি ও একজন একাডেমি থেকে উঠে আসায়, টাকা দিয়ে এই তালিকার ১১ জনকে কিনেছিল পিএজসি। যাদের মূল্য ছিল ২৩ কোটি ৮৩ লাখ পাউন্ড। 

পিএসজির তালিকায় ‘অপ্রয়োজনীয়’ ১১ খেলোয়াড়:  জর্জো ভাইনালডাম, আন্দের এরেরা, ইদ্রিসা গায়ে, লেভিন কুরজাওয়া, আবদু দিয়ালো, লিয়ান্দ্রো পারেদেস, দানিলো পেরেইরা, জুনিয়র দিনা এবিম্বে, ইউলিয়ান ড্রাক্সলার, মাউরো ইকার্দি ও থিলো খের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানচেস্টারের সঙ্গে চুক্তি থেকে মুক্তি চান রোনালদো!

ম্যানচেস্টারের সঙ্গে চুক্তি থেকে মুক্তি চান রোনালদো!

‘কুন্দে’ লড়াইয়েও চেলসিকে হারালো বার্সেলোনা

‘কুন্দে’ লড়াইয়েও চেলসিকে হারালো বার্সেলোনা

প্রতারণার দায়ে অভিযুক্ত নেইমার, হতে পারে দুই বছরের জেল

প্রতারণার দায়ে অভিযুক্ত নেইমার, হতে পারে দুই বছরের জেল

নেইমারের বদলি সিটির সিলভাকে চায় পিএসজি!

নেইমারের বদলি সিটির সিলভাকে চায় পিএসজি!