কেনা টিকিট ফেরত দেওয়ার সুযোগ দিচ্ছে ফিফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩০ পিএম, ০৫ আগস্ট ২০২২
কেনা টিকিট ফেরত দেওয়ার সুযোগ দিচ্ছে ফিফা

ফিফা বিশ্বকাপের যে কোনো ম্যাচের টিকিট কিনেছেন, অথচ ম্যাচ দেখতে যেতে পারবেন না! যদি এরকম সমস্যায় পড়ে থাকেন, চিন্তার কিছু নাই! কারণ, বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা সুযোগ দিচ্ছে কেনা টিকিট ফেরত দেওয়ার। 

চলতি বছরের নভেম্বরে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে মাঠে গড়াবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। বেশ আগেই শুরু হয়েছে বিশ্বকাপের ম্যাচগুলোর টিকিট বিক্রি। অনেকেই সংগ্রহ করেছেন বিভিন্ন ম্যাচের টিকিট।

তবে যদি ম্যাচ দেখতে যেতে না পারেন তাহলে সেটা ফিফার ওয়েবসাইটে পুনরায় বিক্রির জন্য জমা দিতে পারবেন। কেনা টিকিট পুনরায় বিক্রির জন্য জমা দেওয়া শুরু হয়েছে মঙ্গলবার (২ আগস্ট) থেকে, চলতি বছরের ১৬ আগস্ট পর্যন্ত এটি জমা দেওয়া যাবে। 

টিকিট কেনার সময় ফিফার ওয়েবসাইটে যে একাউন্ট তৈরি করা হয়েছিল সেখানে গিয়ে সাইডের মেনু থেকে ‘টিকেট টু রিসেল’ মেনু নির্বাচন করতে পুনরায় বিক্রির জন্য জমা দিতে হবে। 

কাতার বিশ্বকাপে টিকিট কালোবাজারি করলে ৬৫ লাখ টাকা জরিমানা

ফিফার এই সিদ্ধান্তে টিকিটের আসল মালিক বৈধভাবে তার টিকিট বিক্রি করতে পারছেন ফিফার ওয়েবসাইটের মাধ্যমে। তাদের বিক্রিত টিকিটের মূল্যের একটি অংশ ফেরত দেওয়া টিকিটের মালিককে। তবে টিকিট যে পুনরায় বিক্রি হবে, এটার কোনো নিশ্চয়তা দিচ্ছে না ফিফা। 

টিকিট পুনরায় বিক্রি না হলে বা হওয়ার আগে প্রত্যাহার না করে নিলে ফিফা কোণ দায়ভার বহন করবে না। নির্দিষ্ট ম্যাচের আগ পর্যন্ত টিকিট প্রত্যাহার না করা হলে সেটি যদি পুনরায় বিক্রি না হয় তাহলে সেটার বিষয়েও ফিফার কোনো দায় থাকবে না।  

কাতার বিশ্বকাপের ‘বিশেষ’ পাঁচ তথ্য

টিকিটের আসল মালিক যে কোন পরিমাণ টিকিট পুনরায় বিক্রির জন্য জমা দিতে পারবে, যদি টিকিটের আসল মালিক নিজের টিকিট পুনরায়ু বিক্রির জন্য জমা দিতে চান সেক্ষেত্রে এক ম্যাচে যতগুলো টিকিট কেটেছেন সবগুলোই জমা দিতে হবে।

যদি কেউ অতিথির জন্য টিকিট কেটে থাকেন, তাহলে টিকিটের আসল মালিক ছাড়া স্টেডিয়ামে ঢুকতে পারবেন না। অতিথির জন্য পুনরায় বিক্রির জন্য জমা দেওয়া টিকিট  বিক্রি না হয় তাহলে ওই টিকিটে আসল মালিক ম্যাচ দেখতে পারবেন।  

চলতি বছরের ২১ নভেম্বর সেনেগাল-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় আসরের ফিফা বিশ্বকাপের। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে ২২তম ফুটবল বিশ্বকাপ তথা কাতার বিশ্বকাপের। ফাইনালসহ মোট ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিশ্বকাপে। গ্রুপ পর্বে হবে ৪৮টি ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের আয় চ্যারিটি সংস্থায় দান করবেন আলফানসো ডেভিস

বিশ্বকাপের আয় চ্যারিটি সংস্থায় দান করবেন আলফানসো ডেভিস

কাতার বিশ্ববিদ্যালয়ে থাকবেন মেসিরা, দোহা হোটেলে নেইমাররা

কাতার বিশ্ববিদ্যালয়ে থাকবেন মেসিরা, দোহা হোটেলে নেইমাররা

শুরু থেকে শেষ; একই হোটেল, একই অনুশীলন ভেন্যু!

শুরু থেকে শেষ; একই হোটেল, একই অনুশীলন ভেন্যু!

অভিষেকের অপেক্ষায় কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যু

অভিষেকের অপেক্ষায় কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যু