৬ গোলের উৎসবে গাম্পার ট্রফি জিতলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ পিএম, ০৮ আগস্ট ২০২২
৬ গোলের উৎসবে গাম্পার ট্রফি জিতলো বার্সেলোনা

জোয়ান গাম্পার ট্রফির এবারের ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ ছিল মেক্সিকোর ক্লাব পুমাস উনাম। প্রতিপক্ষ দুর্বল হওয়ায় ট্রফিযে বার্সার ঘরে উঠছে সেটি বলার অপেক্ষা ছিল না। তবে ম্যাচটিতে ৬-০ গোলের বড় ব্যবধানে জিতে নিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। মৌসুম শুরুর আগে ক্লাবটি সব তারকা খেলোয়াড়ই গোলের দেখা পেয়েছেন।

রোববার (৭ আহস্ট) দিনগত রাতে নিজেদের ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া এ ম্যাচে জোড়া গোল করেছেন তরুণ তারকা পেদ্রি। এছাড়া রবার্ট লেভানডোভস্কি, ওসুমানে দেম্বেলে, পিয়েরে এমেরিক আউবেমেয়াং এবং ফ্রেংকি ডি ইয়ং একটি করে গোল করেছেন।

চলতি মৌসুম শুরুর আগে বার্সেলোনা ছেড়ে মেক্সিকোর ক্লাবটিতে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার দানি আলভেস। ম্যাচ শুরুর আগে ক্লাবের সাবেক তারকা ডিফেন্ডার দানি আলভেসকে সম্মানিত করে বার্সেলোনা। বার্সায় আলভেসের গোল সংখ্যার ‘৪৩১’ নম্বার সম্বলিত একটি জার্সি উপহার দেওয়া হয়।

তবে ম্যাচ শুরু হওয়ার পর দানি আলভেসের সেই আনন্দ বিষাদে রূপ নিতে বেশি সময় লাগেনি। ম্যাচের পাঁব মিনিটেই দুই গোলে পিছিয়ে পড়া পুমাস উনাম ১৯ত মিনিটে খেলে বসে চতুর্থ গোল। জোড়া গোল করা পেদ্রির পা থেকে আসে প্রথম সাফল্যটি।

প্রথমার্ধে বাকি গোল দুটি আগে ১০ এবং ১৯তম মিনিটে। ওসুমানে দেম্বেলে গোল ব্যবধান ৩-০ করার পর নিজের দ্বিতীয় গোলটি করেন পেদ্রি। ফলে ৪-০ গোল এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা অব্যাহত রাখে বার্সেলোনা। তবে প্রথমার্ধের ন্যায় গোলের দেখা পায়নি। দলের হয়ে ৪৯ এবং ৮৪তম মিনিটে বাকি গোল দুটি করেন যথাক্রমে পিয়েরিক অবামেয়ং এবং ফ্রাংক ডি জং।

শেষ পর্যন্ত ৬-০ গোলের বড় জয়ে গাম্পার ট্রফি নিজেদের করে নেয় জাভি হার্নান্দেজের দল। এছাড়া শেষ দশ বছরে গাম্পার ট্রফির কোন ম্যাচ না হারার রেকর্ডও ধরে রাখে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সিলভা আসলে বার্সেলোনা ছাড়বেন গাভি’

‘সিলভা আসলে বার্সেলোনা ছাড়বেন গাভি’

বার্সেলোনার নতুন নম্বর নাইন লেভানডোভস্কি

বার্সেলোনার নতুন নম্বর নাইন লেভানডোভস্কি

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

ফাইনালের মঞ্চে সর্বোচ্চ গোল যাদের

ফাইনালের মঞ্চে সর্বোচ্চ গোল যাদের