ওসাসুনার বিপক্ষে সেভিয়ার হোঁচট দিয়ে শুরু হলো লা লিগার লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৩ আগস্ট ২০২২
ওসাসুনার বিপক্ষে সেভিয়ার হোঁচট দিয়ে শুরু হলো লা লিগার লড়াই

অঘটন দিয়েই শুরু হলো ২০২২-২৩ মৌসুমের লা লিগা। মৌসুমের প্রথম ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-১ গোলে হেরে হোঁচট খেয়েছে সেভিয়া। ওসাসুনার হয়ে গোল করেছেন এজিলুয়েল আভিলা ও আলিমার অরজ। সেভিয়ার হয়ে একমাত্র গোলটি করেন রাফা মির। এই জয়ে সেভিয়ার বিপক্ষে টানা ১০ ম্যাচের হারের ইতি টানলো ওসাসুনা। 

২০২২-২৩ মৌসুমে লা লিগার ওপেনিং ম্যাচে শুক্রবার (১২ আগস্ট) দিবাগত রাতে মাঠ নেমেছিল সেভিয়া ও ওসাসুনা। ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে।

ফল পেতেও দেরী হয়নি। নবম মিনিটেই গোল পেয়ে যায় ওসাসুনা। সতীর্থ পেনার পাস থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন এজিলুয়েল আভিলা। লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ওসাসুনা।

মাত্র দুই মিনিটের ব্যবধানে খেলায় সমতা ফেরায় সেভিয়া। ম্যাচের ১১তম মিনিটে পাপু গোমেসের এসিস্ট থেকে লক্ষ্যভেদ করেন সেভিয়ার স্প্যানিশ ফুটবলার রাফা মির।

১৭ বছর পর ব্যালন ডি'অর জয়ের লড়াইয়ে নেই মেসি

প্রথমার্ধের বাকি সময়েও আক্রমণের ধার বজায় রেখেছিল দুই দল। কিন্তু কেউই লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দল দু’টি।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবারই উত্তেজনা দেখা গেছে দুই দলের খেলোয়াড়দের মধ্যে। ফলে রেফারিকেও বেশ কয়েকবারই হলুদ কার্ড দেখাতে হয়েছে খেলোয়াড়দের। 

sportsmail24

একাধিক আক্রমণ হলেও প্রতিপক্ষের রক্ষণভাগে চিড় ধরাতে পারছিল না কেউই। জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও কাজের কাজ, গোল করতে পারছিল না কেউ।

ম্যাচের ৭৩তম মিনিটে পেনাল্টি পায় ওসাসুনা। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করেন আলিমার অরজ, ২-১ ব্যবধানে এগিয়ে যায় ওসাসুনা। গোল হজম করেই যেন ক্ষেপে যায় সেভিয়ার ফুটবলাররা। একের পর এক আক্রমণ করতে থাকে ওসাসুনার গোলপোস্টে।

কিন্তু শেষ পর্যন্ত স্বাগতিকদের রক্ষণভাগে ফাটল ধরাতে পারেনি সেভিয়া। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওসাসুনা। 

sportsmail24

ওসাসুনার মাঠে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখলো সেভিয়া। টানা আট মৌসুমের প্রথম ম্যাচ জেতার পর হার দিয়ে লা লিগা শুরু হলো সেভিয়ার। অন্যদিকে এই জয়ে টানা পঞ্চম মৌসুমে লা লিগায় প্রথম ম্যাচ জিতলো ওসাসুনা।  

লা-লিগায় শনিবার (১৩ আগস্ট) দিবাগত রাতে নিজেদের প্রথম ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের প্রথম ম্যাচ রোববার (১৪ আগস্ট) আলমেরিয়ার বিপক্ষে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

ইকার্দিকে পঞ্চম স্তরের লিগে পাঠানোর হুমকি পিএসজির

ইকার্দিকে পঞ্চম স্তরের লিগে পাঠানোর হুমকি পিএসজির

‘মেসি হাসলে দলের সবার মুখেই হাসি থাকে’

‘মেসি হাসলে দলের সবার মুখেই হাসি থাকে’