উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১২ আগস্ট ২০২২
উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

রিয়াল মাদ্রিদকে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন করিম বেনজেমা। মূলত তার জাদুকরী পারফর্মেন্সেই শিরোপা পুনরূদ্ধার করেছিল মাদ্রিদের দলটি। উয়েফার ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় তালিকায় নাম উঠেছে রিয়াল তারকা করিম বেনজেমার। সাথে আছেন থিবো কোর্তোয়া ও কেভিন ডি ব্রুইনি।

শুক্রবার (১২ আগস্ট) ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা। প্রাথমিক মনোনয়ন পাওয়া ১৫জন ফুটবলার থেকে এই তিনজনকে বেছে নেওয়া হয়েছে।

রিয়াল মাদ্রিদকে রেকর্ড ১৪তম শিরোপা জেতাতে দারুণ ভূমিকা রেখেছিলেন করিম বেনজেমা ও থিবো কোর্তোয়া। গোল করতে ভূমিকা রাখা বেনজেমার সাথে গোলবারের নিচে অতন্ত্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন থিবো কোর্তোয়া। প্রায় সব ম্যাচেই দিয়েছিলেন দারুণ সব সেভ। এতেই ক্লাব সতীর্থ বেনজেমার সাথে তার নামও উঠেছে।

এদিকে কোর্তোয়ার জাতীয় দল সতীর্থ কেভিন ডি ব্রুইনিও জায়গা করে নিয়েছেন এই তালিকায়। ম্যানচেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানোর পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে সেমি-ফাইনালে তুলতে বড় ভূমিকা ছিল তার। পুরো মৌসুমে তার পা থেকে ১৫ গোল এলেও সতীর্থদের দিয়ে গোল করাতে রেখেছেন বড় ভূমিকা।

২০২১-২২ মৌসুমে রিয়ালের জার্সিতে ৪৬ ম্যাচে ৪৪ গোল করেছেন বেনজেমা। তাতেই রিয়াল জিতেছে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা। উয়েফার বর্ষসেরা ফুটবলারের পাশাপাশি ব্যালন ডি’অর জিতবেন বলেও ধারণা করা হচ্ছে।

সর্বশেষ ২০২০-২১ মৌসুমে। উয়েফার বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতেছিলেন চেলসির ইতালিয়ান তারকা জর্জিনহো। এবার কার হাতে উঠবে এই পুরষ্কার জিতবে, তা জানতে অপেক্ষা করতে হবে ২৫ আগস্ট পর্যন্ত। উয়েফা চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও কনফারেন্স লিগে খেলা দলগুলোর কোচ ও টুর্নামেন্টগুলো কাভার করা নির্বাচিত সাংবাদিকদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :