গোল দিয়েই চলেছেন নেইমার, জয়ে ফিরলো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২২
গোল দিয়েই চলেছেন নেইমার, জয়ে ফিরলো পিএসজি

চলতি মৌসুমে তাকে দলেই রাখতে চায়নি ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। মাঠের বাইরের বিতর্ক, অফ ফর্ম সব মিলিয়ে পিএসজির অন্দরমহলে বেশ কোনঠাসা হয়ে পড়েছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তবে সবকিছু ছাপিয়ে দুর্দান্ত গতিতে শুরু করেছেন নতুন মৌসুম।

প্রতি ম্যাচে তার কাছ থেকে গোল পাচ্ছে পিএসজি, গোলে সহায়তাও করছেন নিয়মিত। লিগে পাঁচ ম্যাচে ইতিমধ্যে সাত গোল হয়ে গেছে তার। গেলো রাতেও গোল করেছেন ব্রাজিল তারকা। আর্জেন্টাইন লিওনেল মেসির জোড়া অ্যাসিস্টে নেইমার ও কিলিয়ান এমবাপের গোলে বুধবার (৩১ আগস্ট) তুলুজের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে পিএসজি। পিএসজির জার্সিতে বাকি গোলটি করেছেন জুয়ান বার্নাট।

লিগ ওয়ানে আগের ম্যাচে ড্র-করার পর এ ম্যাচে শুরু থেকে জয় পাওয়ার জন্য মরিয়া ছিল পিএসজি। তবে পিএসজির আক্রমণের বিপরীতে ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল তুলুজ, তবে পিএসজি গোলরক্ষক দোন্নারুম্মার দক্ষতায় সে যাত্রায় গোল হয়নি।

পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত কিপিং করেছেন তুলুজের গোলরক্ষক। ম্যাচের ২৫তম মিনিটে মেসির দুর্দান্ত শট ফেরানোর পর ৩৬ মিনিটে এমবাপের ভলিও ফিরিয়ে দেন তিনি। 

জানুয়ারিতেই রোনালদোকে বিক্রি করতে চেয়েছিলেন র‍্যাঙ্কনিক

ম্যাচের ৩৭তম মিনিটে প্রথম গোল পায় পিএসজি। মেসির দুর্দান্ত থ্রু থেকে লক্ষ্যভেদ করেন নেইমার। যদিও লাইন্সম্যান প্রথমে অফসাইড দিলেও ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাশি দেন রেফারি। 

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোল ব্যবধান দ্বিগুন হতে পারতো। কিন্তু আরও একবার মেসির দারুণ শট তুলুজ গোলরক্ষক ফিরিয়ে দেন।

sportsmail24

ম্যাচের ৫০তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন এমবাপে। এবারও মেসির অ্যাসিস্ট, বা পাশ থেকে দারুণ নৈপূন্যে তুলুজের বক্সে ঢুকে বল দেন এমবাপেকে। ডান পায়ে শটে লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা। 

ম্যাচের একেবারে শেষ মিনিটে আবারও গোল পায় পিএসজি। এমবাপের শট তুলুজের গোলপোস্টে লেগে ফেরত গেলে বল পান বার্নাট। ফাঁকায় বল পেয়ে আর ভুল করেননি, পিএসজিকে এগিয়ে দেন ৩-০ গোলে।

এই জয়ে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্র-তে ১৩ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষে রয়েছে পিএসজি। অন্যদিকে তিন বছর লিগ ওয়ান ফেরা তুলুজ পাঁচ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১৩ নম্বরে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্থনির স্বপ্নের একাদশে রোনালদো নেই, জায়গা পেয়েছেন মেসি

আন্থনির স্বপ্নের একাদশে রোনালদো নেই, জায়গা পেয়েছেন মেসি

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা

‘অব্যাহতি’ নয়, বিমানবাহিনী থেকে ছুটি পেয়েছেন সুমন রেজা

‘বিশ্বসেরা’ কাভানিকে দলে নিলো ভ্যালেন্সিয়া 

‘বিশ্বসেরা’ কাভানিকে দলে নিলো ভ্যালেন্সিয়া