কষ্টার্জিত জয়ে বার্সাকে সরিয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৯ অক্টোবর ২০২২
কষ্টার্জিত জয়ে বার্সাকে সরিয়ে শীর্ষে রিয়াল

আগেই আভাস ছিল লা লিগায় গেতাফের বিপক্ষে বিশ্রাম দেওয়া হবে অধিনায়ক করিম বেনজেমাকে। অধিনায়ককে ছাড়া মাঠে নেমে ইডার মিলিতাও’র একমাত্র গোলে গেতাফের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে বার্সেলোনাকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লিগ চ্যাম্পিয়নরা।

শনিবার (৮ অক্টোবর) দিবাগত রাতে লা লিগার ম্যাচে গেতাফের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচ শুরুর মাত্র তিন মিনিটের মাথায় গোলের দেখা রিয়াল।সতীর্থ লুকা মদরিচের কর্ণার থেকে পাওয়া বলে দুর্দান্ত এক হেডে লক্ষ্যভেদ করেন রিয়ালের মিলিতাও।

এরপর প্রথমার্ধে আরও একাধিক গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি রিয়ালের আক্রমণভাগ। বিরতির ঠিক আগে ভিনিশিয়াস জুনিয়র ফাউলের শিকার হলে প্রথমে পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ভিএআরে চেক করার সময় বল আগেই বাইলাইন পার হলে সেটি বাতিল হয়ে যায়।

বিরতি থেকে ফেরার পর প্রথম তিন মিনিটের মধ্য তিনটি গোলের সুযোগ হাতছাড়া করে রিয়াল। প্রথমে রদ্রিগোর শট প্রতিপক্ষের রক্ষণে প্রতিহত হওয়ার পর অহেলিয়া চৌমেনির গোলার মতো শট ফিরিয়ে দেন গেতাফে গোলরক্ষক। পরের মুহূর্তেই লুকা মদরিচের আলগা শট ফিরিয়ে দেন গেতাফের ডিফেন্ডার।

এরপর হুট করেই রিয়ালের রক্ষনে ত্রাস ছড়ায় গেতাফে। তবে  থিবো কোর্তোয়ার জায়গায় সুযোগ পাওয়া গোলরক্ষক আন্দ্রি লুনিনের দক্ষতায় অক্ষত ছিল রিয়াল দুর্গ। 

ম্যাচের শেষভাগে বেশ কয়েকটি আক্রমণ করেছিল গেতাফে। কিন্তু সমতাসূচক গোল আদায় করতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। লা লিগার চলতি মৌসুমে অষ্টম ম্যাচে এসে গোলপোস্ট অক্ষত থেকে মাঠ ছাড়তে পারলো লিগ চ্যাম্পিয়নরা।

এই জয়ে আট ম্যাচে এক ড্র ও সাত জয়ে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ছয় জয় ও এক ড্র-তে ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিবিহীন পিএসজির হোঁচট!

মেসিবিহীন পিএসজির হোঁচট!

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

ক্লান্ত বেনজেমাকে নিয়ে 'ভিন্ন ভাবনায়' রিয়াল বস

ক্লান্ত বেনজেমাকে নিয়ে 'ভিন্ন ভাবনায়' রিয়াল বস

বিশ্বকাপের আগে ইনজুরিতে মেসি!

বিশ্বকাপের আগে ইনজুরিতে মেসি!