কাতার বিশ্বকাপে টিকিটবিহীন খেলা দেখতে পারবেন বিদেশী দর্শকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৫ নভেম্বর ২০২২
কাতার বিশ্বকাপে টিকিটবিহীন খেলা দেখতে পারবেন বিদেশী দর্শকরা

কাতারে অনুষ্ঠিতব্য বিদেশী দর্শকদের জন্য বিধিনিষেধ আরও শিথীল করলো ফিফা বিশ্বকাপ আয়োজক কমিটি। বিদেশী দর্শকদের ক্ষেত্রে স্টেডিয়ামে প্রবেশে ক্ষেত্রে টিকিট না থাকলেও চলবে। ২ ডিসেম্বর গ্রুপ পর্বের ম্যাচ শেষ হওয়ার পর টিকিট না থাকরেও বিদেশী সমর্থকরা মাঠে প্রবেশ করতে পারবেন।

টিকিট ছাড়া খেলা দেখার সুযোগ থাকলেও এ ক্ষেত্রে বিদেশী দর্শকদের কাতারে প্রবেশের পূর্বে টুর্নামেন্ট শনাক্তকরণ নথি হায়া কার্ডের জন্য আবেদন করতে হবে। তবে নক-আউট পর্বে ম্যাচ টিকিট না থাকলেও চলবে।

প্রায় ১.২ মিলিয়ন আন্তর্জাতিক পর্যটক বিশ্বকাপে কাতার সফর করতে পারে ধারণা করা হচ্ছে। ৬৪ ম্যাচের জন্য ইতিমধ্যেই ৩ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গেছে।

২০ নভেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন সময়ই সর্বোচ্চ সংখ্যক দর্শক কাতার সফর করবে। এ জন্য হোটেল, অ্যাপার্টমেন্ড, ক্রুস শিপসহ প্রায় সবকিছুই বুকিং শেষ হয়ে গেছে।

এদিকে, সবাই যাতে বিশ্বকাপের আমেজ নেওয়ার সুযোগ পায় এ জন্য কাতারের প্রতিবেশী শহরগুলোতে তাদের থাকার জন্য উৎসাহিত করা হচ্ছে। ম্যাচ দেখতে তারা বিমানে যাতায়াত করার সুবিধা পাবে। ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া নকআউট পর্বে চাপ যেহেতু ১৬টি দল খেলবে সে কারণে চাপ অনেকটাই কমে আসবে।

১৯৫৪ সালে সুইজারল্যান্ডের পর সবচেয়ে ছোট দেশ হিসেবে কাতারে বিশ্বকাপ অংশ নিচ্ছে। দোহার শহরজুড়ে নির্মিত আটটি স্টেডিয়ামে মেট্রো ট্রেন ও বাসের সাহায্যে যাওয়ার সুবিধা আছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ শেষ জার্মানি স্ট্রাইকার ভেরনার

বিশ্বকাপ শেষ জার্মানি স্ট্রাইকার ভেরনার

বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগী হওয়ার আহ্বান জিদানের

বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগী হওয়ার আহ্বান জিদানের

বিশ্বকাপে খেলতে পারছেন না পগবা

বিশ্বকাপে খেলতে পারছেন না পগবা

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার  যাবেন ভারতীয় নারী

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার যাবেন ভারতীয় নারী