বল দখলে এগিয়ে থেকেও গোল বঞ্চিত ডেনমার্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ পিএম, ২২ নভেম্বর ২০২২
বল দখলে এগিয়ে থেকেও গোল বঞ্চিত ডেনমার্ক

ছবি: ফিফা

কাতার বিশ্বকাপে গ্রুপ-ডি’তে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে ডেনমার্ক ও তিউনিশিয়া। পুরো ম্যাচে বেশিরভাগ সময় বল দখলে রেখেও গোলের দেখা পায়নি ডেনমার্ক। ১১টির মধ্যে ৫টি শট গোলবারে নিয়েও লক্ষ্য ভেদ করতে পারেনি ড্যানিশরা। পক্ষান্তরে ১৩টির মধ্যে মাত্র ১টি শট টার্গেটে করেও সাফল্য পায়নি তিউনিশিয়া।

মঙ্গলবার (২২ নভেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বল দখলে মরিয়া ছিল ডেনমার্ক-তিউনিশিয়া উভয় দলই। তবে এ ক্ষেত্রে সফল হয়ে মধ্য মাঠে নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও প্রতিপক্ষের উপর চাপ বাড়াতে পারেনি ডেনমার্ক।

উল্টো ২৩তম মিনিটে গোল পেয়ে যায় তিউনিশিয়া। তবে অফ-সাউডের কারণে গোলটি বাতিল করে দেন লাইন্সম্যান। দিনের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার ৩টি গোল অফসাইডের কারণে বাতিল হয়।

প্রথমার্ধের বাকি সময়ে আক্রমণ-প্রতিআক্রমণ করেছে ডেনমার্ক-তিউনিশিয়া উভয়েই। তবে দু’দলের গোলরক্ষকের নৈপূণ্যে সাফল্য পায়নি কোনো দল। ৩৪তম মিনিটে ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেনের ক্রস থেকে বল পেয়ে ডি-বক্স থেকে তিউনিশিয়ার গোলবাারে শট নেন পিয়েরে-এমিলে হোবার্গ। তবে সেটি রুখে দেন তিউনিসিয়ার গোলরক্ষক আয়মান দাহমান।

ম্যাচের ৪৩তম মিনিটে ডেনমার্ককে নিশ্চিত গোল হজম থেকে বাঁচিয়ে দেন গোলরক্ষক কাসপার সিমিচেল। স্ট্রাইকার ইউসুফ মাসাকানির পাস থেকে বল পেয়ে ডেনমার্কের বক্সে ঢুকে যান আক্রমণভাগের আরেক খেলোয়াড় তিউনিশিয়ার ইসাম জেবালি।

চিপ শটে বল জালে পাঠাতে চেয়েছিলেন। তবে সামনে এগিয়ে এসে এক হাতে কর্নারের বিনিময়ে দলকে গোল হজম থেকে রক্ষা করেন সিমিচেল। শেষ পর্যন্ত গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে কর্নার থেকে পাওয়া বলে শট নেন জেবালি। সেটিও রুখে দেন সিমিচেল। ৭০ মিনিটে মধ্যমাঠ থেকে আক্রমণ শানায় ডেনমার্ক। এরিকসনের ক্রস থেকে হেড নিয়েছিলেন স্ট্রাইকার আন্দ্রেস কোরনেলিয়াস। তবে বাঁ-দিকে ঝাপিয়ে বলকে দখলে নেন দাহমান।

ম্যাচের শেষ দিকে ভালো কোন আক্রমণ করতে পারেনি কোন দলই। ফলে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপে প্রথম অঘটন : আর্জেন্টিনাকে হারালো সৌদি আরব

কাতার বিশ্বকাপে প্রথম অঘটন : আর্জেন্টিনাকে হারালো সৌদি আরব

হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয়ের হাসি নেদারল্যান্ডসের

হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয়ের হাসি নেদারল্যান্ডসের

ইরানের বিপক্ষে ইংল্যান্ডের গোল উৎসব

ইরানের বিপক্ষে ইংল্যান্ডের গোল উৎসব

বিশ্বকাপে সমালোচলদের ‘ভন্ডামি’ বললেন ফিফা সভাপতি

বিশ্বকাপে সমালোচলদের ‘ভন্ডামি’ বললেন ফিফা সভাপতি