ফাইনালের আগে মেসিকে নিয়ে শঙ্কা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ১৬ ডিসেম্বর ২০২২
ফাইনালের আগে মেসিকে নিয়ে শঙ্কা!

ফ্রান্সের বিপক্ষে ফাইনালের আগে পুরো ফুটবল বিশ্ব মেসি জাদুতে বুদ। ফাইনালে লিওনেল মেসির শেষ আচর দেখতে চায় ফুটবলপ্রেমীরা। অথচ ফাইনালে শতভাগ ফিট মেসিকে পাওয়া যাবে কিনা তা নিয়ে শংকা শুরু হয়েছে। ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে পাওয়া হালকা হ্যামস্ট্রিয়রে চোটের কারণে প্রথমদিনের অনুশীলনে ছিলেন না। তবে জিম করেছেন।

এদিকে অবাক করে দিয়ে অনুশীলনে ছিলেন সাবেক ফুটবলার মেসির বন্ধু সের্গিও আগুয়েরো। দলকে উদ্ভুদ্ধ করতেই তিনি অনুশীলনে নামেন। ১৯৮৬ সালের পর বিশ্বকাপ জিততে আবারও মুখিয়ে আছে আর্জেন্টিনা। আবার দিদিয়ের দেশমের ফ্রান্সের সামনে টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলার সুযোগ। ফাইনালের পথে দুই দলই দারুন ছন্দ নিয়ে খেলেছে।

প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালের টিকিট পায় আর্জেন্টিনা। আর এবার বিশ্বকাপে চমক দেখানো মরক্কোকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা ছোঁয়ার মঞ্চে ফ্রান্স।

তবে মেসি অনুশীলন না থাকায় নানা প্রশ্ন উঁকি দিচ্ছে। ফাইনালে আর্জেন্টিনা খেলতে পারবে তো। আসরে দারুণ ছন্দে আছেন মেসি। অসাধরণ পারফরম্যান্সে এগিয়ে নিচ্ছেন দলকে। এরই মধ্যে পাঁচ গোল করে গোল্ডেন বুটের দৌড়ে উপরে রয়েছেন।

শিরোপা পেলে যে গোল্ডেন বলও তিনি পাবেন সেটা আগে থেকেই অনুমান করা যায়। লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা-ফ্রান্স শিরোপা লড়াইয়ের মাঝে চলবে মেসি বনাম এমবাপ্পের দ্বৈরথও।

কিছু আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর ৪৮ ঘন্টার মধ্যে মেসির অবস্থার অবনতি না হলে মেসি খেলবে। অর্ধেক ফিট থাকলেও তিনি মাঠে নামবেন। ইএসপিএন জানিয়েছে, অনুশীলন না করলেও জিমে অনেক ক্রিকেটারকে উৎসাহ দিয়েছেনে মেসি।

তবে সুখবর হল, অ্যাঙ্গেল ডি মারিয়া ইনজুরি থেকে পুরোপুরি ফিট, পাওলো দিবালা তো ফিট হয়ে আগের ম্যাচেই খেলেছেন। মিডফিল্ডার পাপু গোমেজও এখন ফিট। তবুও মেসিকে ফিট পাওয়া ছাড়া আর্জেন্টিনার স্বপ্ন ছোঁয়া যে দূরহ হবে সেটা অনুমান করতে জ্যোতিষী হওয়া লাগে না।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

গলায় কাঁচের টুকরো, হাসপাতালে লাউতারোর স্ত্রী !

গলায় কাঁচের টুকরো, হাসপাতালে লাউতারোর স্ত্রী !

ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ফ্রান্স, মরক্কোর স্বপ্নভঙ্গ

ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ফ্রান্স, মরক্কোর স্বপ্নভঙ্গ

পেলে সুস্থ শুধু ব্রাজিল নেই বিশ্বকাপে

পেলে সুস্থ শুধু ব্রাজিল নেই বিশ্বকাপে

বাবা মাশরাফির ৩৬তম জন্মদিনে ছেলের পঞ্চম

বাবা মাশরাফির ৩৬তম জন্মদিনে ছেলের পঞ্চম