কাসেমিরো ঝলকে ম্যানইউর দাপুটে জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ এএম, ২৯ জানুয়ারি ২০২৩
কাসেমিরো ঝলকে ম্যানইউর দাপুটে জয়

জয়ের ধারায় রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। খারাপ সময়টা ভুলে গিয়ে যেন তারা নিজেদের স্বর্ণালী সময় ফিরিয়ে আনছে খেলার মাঠে। এফএ কাপে রিডিংকে ৩-১ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডের পথে ম্যানইউ। ইংলিশ প্রিমিয়ার লিগে দুই ম্যাচে হোঁচট খেলেও ধাক্কা সামলে ফেলেছে তারা। লিগ কাপের পর এফএ কাপেও জয়। বৃহস্পতিবার লিগ কাপের সেমিফাইনালে দ্বিতীয় লেগে নটিংহ্যাম ফরেষ্টের মুখোমুখি হবে ম্যানইউ।

শনিবার রাতে রিডিংকে হারানোর ম্যাচে আলো ছড়িয়েছেন তিন ব্রাজিলিয়ান। জোড়া গোল করেছেন কাসেমিরো। তার প্রথম গোলে সহায়তা করেছেন আন্তনি। ম্যাচে আরেকটি গোল করেছেন ফ্রেড। তার একটি গোলে সহায়তাও রয়েছে।

প্রথমার্ধে গোলশূন্য ছিল দু'দলই। তবে গোলের ব্যবধানের চেয়েও দাপট দেখিয়ে খেলেছে ম্যানইউ। তারা গোলবারে ২৫টি শট মেরেছে। এরমধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। সেখানে রিডিং গোলবারে শট নিতে পেরেছে মাত্র চারটি।

ম্যানইউর মধ্যমণি হয়ে উঠেছেন কাসেমিরো। গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে ম্যানইউতে আসার পর থেকেই আলো ছড়াচ্ছেন তিনি। এদিন ম্যানইউকে প্রথম গোলও এনে দেন।

৫৪ মিনিটে আন্তনির দেওয়া অসাধারণ এক পাসকে জালের পথ দেখান কাসেমিরো। প্রথম গোলের পর দ্বিতীয়বার জালের দেখা পেতে সময় নেননি এই ব্রাজিলিয়ান। মাত্র চার মিনিটের মাথায় আরেকটি দুর্দান্ত গোল করেন।

দুই গোল পিছিয়ে থাকার পর আরও বাজে সময় আসে রিডিংয়ের।৬৫ মিনিটে লাল কার্ড দেখেন অ্যান্ডি ক্যারল। দশজনের দলে পরিণত হওয়ার এক মিনিট পরই ৩-০ করে ফেলেন ফ্রেড। তবে একজন খেলোয়াড় কমে যাওয়ার পরও ৭২ মিনিটে সালিফ এম্বেঙ্গুয়ের গোলে ব্যবধান কমায় রিডিং।

তবে ম্যানইউ ম্যাচ জিতলেও রেকর্ড গড়া হল না মার্কাস রাশফোর্ডের। ম্যানইউ'র হয়ে টানা দশ ম্যাচে গোল করেছেন তিনি। এদিন এগারোতম ম্যাচে গোলও করেছিলেন। কিন্তু অফসাইড হয়ে যাওয়ায় সেটা বাতিল হয়ে যায়।

এদিকে কাসেমিরোতে মুগ্ধ ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। তিনি বলেন, ‘‘কাসেমিরো একজন অভিজ্ঞ খেলোয়াড়। একই সঙ্গে দারুন খেলোয়াড়ও। নিজের কাজ নিয়ে সে সব সময় সচেতন। তার যে দায়িত্ব সেটাই সে করে চলেছে। কিভাবে ম্যাচে এগিয়ে যেতে হয় সেটা ভালোই জানা তার। আমার দলকে নিয়ে আমি খুশি।"

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ

সেমিতে মুখোমুখি নেদারল্যান্ডস-ক্রোয়েশিয়া ও স্পেন-ইতালি

সেমিতে মুখোমুখি নেদারল্যান্ডস-ক্রোয়েশিয়া ও স্পেন-ইতালি