পিএসজির আবারও হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৬ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
পিএসজির আবারও হার

আবারও হারলো পিএসজি। তর্কাতিতভাবে বিশ্বের সেরা আক্রমণভাগ এখন পিএসজির। অথচ তারা নিয়মিত হারছে। শনিবার প্রথমার্ধে আক্রমণের যে ঝড় বইয়ে দিল মোনাকো, তাতেই তছনছ হয়ে গেল পিএসজি।

ম্যাচে অসহায় আত্মসমর্পণ করলো ক্রিস্তফ গালতিয়ের দল। প্রতিপক্ষের মাঠে শনিবার লিগ ওয়ানের ম্যাচে ৩-১ গোলে হেরেছে পিএসজি ম্যাচে হওয়া চারটি গোলই হয়েছে প্রথমার্ধে।

২৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পিএসজি শীর্ষেই রয়েছে সমান ম্যাচে ৪৭ পয়েণ্ট নিয়ে দ্বিতীয় স্থানে এএসএম। সমান ম্যাচে ১৪ জয় ও পাঁচ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে উঠে এসেছে মোনাকো।

তবে এই ম্যাচে হারের ব্যবধান আরও বড় হতে পারতো। কিন্তু মোনাকো গোলকিপার দারুন কিছু গোল প্রতিরোধ করেন।

চোটে কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসিকে হারানো পিএসজি লিগে দুই ম্যাচ পর হারের তেতো স্বাদ পেল। ফরাসি লিগে সর্বশেষ পাঁচ ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার। এই পাঁচ ম্যাচে দুটি জয় ও একটি ড্র রয়েছে। গত সপ্তাহে ফরাসি কাপে মার্সেইয়ের কাছে হেরে বিদায় নেয় পিএসজি।

ঘুরে দাঁড়ানে পরিবর্তে কাল তারা মাত্র চার মিনিটেই গোল করেন আলেকজান্ডার গোলোভিন। ডি-বক্সে জটলার মধ্যে থেকে শটে গোলটি করেন এই রাশিয়ান মিডফিল্ডার । ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন উইসাম বেন ইয়েদের। তার চার মিনিট আগে আরও একটি গোল হতে পারতো। কিন্তু অসাধারণ সেভ করেন দেন দোন্নারুম্মা।

২৭তম মিনিটে বেন ইয়েদেরের জোরাল আরেকটি শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন দোন্নারুম্মা। ২৮ মিনিটে গিয়ে প্রথম বলার মতো সুযোগ তৈরি করতে পারে পিএসজি।

তাতে গোল হয়নি। এই ধারাবাহিকতায় ৩০ মিনিটে ব্যবধান কমায় পিএসজি। কার্লোস সলের বক্সের বাম দিকে পাস দেন হুয়ান বের্নাতকে। তার পাস অন্য পাশে ফাঁকায় পেয়ে জালে পাঠান মিডফিল্ডার এমেরি।

তবে মোনাকোর আক্রমণের কাছে পাত্তাই পাচ্ছিল না পিএসজি। ৪১ মিনিটে প্রায় আরেকটি গোল পেয়ে যায় মোনাকো। কিন্তু দোন্নারুম্মার প্রতিরোধে সেটা হয়নি।

তবে একের পর এক আক্রমণে শেষ রক্ষা হয়নি। গোল পেয়ে যায় মোনাকো। প্রথমার্ধের যোগ করা সময়ে বেন ইয়েদেরের দ্বিতীয় গোলে ব্যবধান ৩- ১ করে ফেলে মোনাকো। এরপর দ্বিতীয়ার্ধে আর কোনো গোলই হয়নি।

ম্যাচে গোলবারে ১৯টি শট মারে মোনাকোা। যার নয়টি ছিল লক্ষ্যে। পিএসজি বল দখলে এগিয়ে থাকলে মোনাকোর গোলমুখে মাত্র সাতটি নিতে পারে নেইমাররা। যার মাত্র দুটি ছিল লক্ষ্যে।

পিএসজির পরবর্তি ম্যাচ বুধবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে।

স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা

ট্রান্সফার মার্কেটে অর্থব্যয়ে চ্যালেঞ্জের মুখে চেলসি

ট্রান্সফার মার্কেটে অর্থব্যয়ে চ্যালেঞ্জের মুখে চেলসি

পিএসজির আবারও হার

পিএসজির আবারও হার

১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!

১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!