ক্লাব বিশ্বকাপে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
ক্লাব বিশ্বকাপে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ফুটবল বিশ্বকাপের ছোঁয়া যেন ক্লাব বিশ্বকাপেও নেমে এলো। রোমাঞ্চে ভরপুর। রিয়াল মাদ্রিদকে সহজে ট্রফি জিততে দেয়নি সৌদি আরবের ক্লাব আল হিলাল। সহজে ছাড় দেয়নি স্পেনের সফলতম ক্লাবটিকে। আট গোলের রোমাঞ্চে জিতে ক্লাব বিশ্বকাপ শিরোপা রিয়ালেরই। ক্লাব বিশ্বকাপে এটা রিয়াল মাদ্রিদের রেকর্ড পঞ্চম শিরোপা।

ভিনিসিয়াস জুনিয়র ও ফেদে ভালভার্দে জোড়া গোল করেন। বাকি গোলটি করেন করিম বেনজেমা। আল হিলালের হয়ে জোড়া গোল পান লুসিয়ানো ভিয়েত্তে। আরেকটি গোল করেন মুসা মারেগা। রাবাতে শনিবার রাতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে ৫-৩ গোল জিতেছে রিয়াল।

২০১৪ সালে প্রথম শিরোপা জেতে রিয়াল। ২০১৮ সালে হ্যাটট্রিক হয়ে যায় হ্যাটট্রিক শিরোপা। এরপর ছাড়িয়ে যায় বার্সেলোনাকেও।একই সঙ্গ কোচ হিসাবে পেপ গুয়ার্দিওয়ালার সঙ্গে ভাগ বসালেন কার্লো আনচেলত্তি। এ নিয়ে তৃতীয়বার শিরোা জিতলেন তিনি।

এদিন ম্যাচে বল দখল থেকে আক্রমণে সব জায়গাতেই এগিয়ে ছিল রিয়াল। তবে শেষদিকে পাল্টা আক্রমণে কাঁপিয়ে দেয় আল হিলাল। ৬৭ ভাগ সময় বল দখলে ছিল রিয়াল। তারা গোলবারে শট মারেন ১১টি। লক্ষ্যে ছিল এগারোটি শট। যার পাঁচটিই জাল খুজে নেয়। তবে আল হিলা নয় শটের তিনটি ছিল লক্ষ্যে, তিনটিতেই গোল হয়েছে।

ম্যাচের ১৩ মিনিটে ভিনিসিয়াস ও ১৮ মিনিটে ফেডরিকো গোল করে দলকে উচ্ছ্বাসে ভাসানে। শুরু থেকেই আক্রমণের ফল পায় স্প্যানিশ ক্লাবটি। তবে প্রথমার্ধে একটি গোল শোধও করে দেয় ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও আক্রমণ বাড়ায় রিয়াল। ৫৪ মিনিটে করিম বেনজেমা ৩-১ করে ফেলেন। চার মিনিট পর ফেডরিকো আরও ব্যবধান বাড়ান। পাল্টা আক্রমণে লুসিয়ানো একটি গোল পরিশোধ করেন।

৬৯ মিনিটে ভিনিসিয়াস শেষবার দলকে আনন্দে ভাসান। দশ মিনিট পর একটি গোল করে হারের ব্যবধান কমালেও ম্যাচ ফিরতে পারেনি আল হিলাল। আল হিলালের আক্রমণ দেখে শেষ বেলায় রক্ষণভাগে শক্তি বাড়ায় রিয়াল।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির আবারও হার

পিএসজির আবারও হার

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা

মেসির ইনজুরি নিয়ে ‘চিন্তিত’ পিএসজি

মেসির ইনজুরি নিয়ে ‘চিন্তিত’ পিএসজি

৫’শ ছাড়ালেন রোনালদো

৫’শ ছাড়ালেন রোনালদো