প্রত্যাবর্তনের কাব্য লিখে লিভারপুলকে উড়িয়ে দিল রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৪ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২৩
প্রত্যাবর্তনের কাব্য লিখে লিভারপুলকে উড়িয়ে দিল রিয়াল

 আগের আসরে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। কিন্তু সেই লড়াইয়ে জিতে যায় রিয়াল মাদ্রিদই। মঙ্গলবার ১৩ মিনিটের মধ্যে লিভারপুল দু’গোলে এগিয়ে যাওয়ায় অনেকেই মনে করেছিলেন, মধুর প্রতিশোধ নিচ্ছে তারা।

কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে যে রিয়াল মাদ্রিদ মানেই অ্ন্য এক দল হয়ে যায়, সেটা আবারও প্রমাণ করলো তারা। আরেকটি প্রত্যাবর্তনের কাব্য লিখে এই ম্যাচেও জিতে নিল রিয়াল। দু’গোলে পিছিয়ে পড়েও তারা লিভারপুলকে ৫-২ গোলে হারিয়েছে।

সময়টা মোটেই ভালো যাচ্ছে না রিয়ালের। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে নামলেই তারা যেন নিজেদের খোলস বদলে ফেলে। এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা কার্যত নিশ্চিত করে ফেলল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে জোড়া গোল করলেন ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেঞ্জেমা।

একটি গোল এদের মিলিটাওয়ের। লিভারপুলের পক্ষে দুটি গোল করেন নুনিয়েস ও মোহমেদ সালাহ। পরের পর্বে ঘরের মাঠে খেলবে রিয়াল। ফলে লিভারপুলের কাজ অনেকটাই কঠিন। অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটাতে হবে শেষ আটে যেতে গেলে। তাদের জিততে হবে বিশাল ব্যবধানে।

লিভারপুলও এভার ভালো অবস্থায় নেই। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে জিততে পারলে সেটা অনেকটাই পূরন হয়ে যেত। অবশ্য ম্যাচে দু'দলই গোলবারে সমান নয়টি করে শট মারে।এরমধ্যে রিয়ালের ছয়টি ও লিভারপুরে পাঁচটি শট লক্ষ্যে থাকে।

৫২ ভাগ বল দখলসহ অন্যদিকেও এগিয়ে ছিল লিভারপুল। তবে আসল কাজটা যে কে ফেলে রিয়ালই।
রাতের অন্য ম্যাচে, নাপোলি ২-০ গোলে হারিয়েছে ফ্র্যঙ্কফুর্টকে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর হোটেল বিল তিন কোটি ২০ লাখ টাকা

রোনালদোর হোটেল বিল তিন কোটি ২০ লাখ টাকা

মেসির ফ্রি কিকে পিএসজির জয়

মেসির ফ্রি কিকে পিএসজির জয়

বিশ্বসেরা মার্টিনেজের ভুলে জিতে শীর্ষে আর্সেনাল

বিশ্বসেরা মার্টিনেজের ভুলে জিতে শীর্ষে আর্সেনাল