রেকর্ড গোলে পিএসজিকে জয় উপহার দিলেন এমবাপ্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০৫ মার্চ ২০২৩
রেকর্ড গোলে পিএসজিকে জয় উপহার দিলেন এমবাপ্পে

লিগ ওয়ানে নঁতেকে ৪-২ গোলে পরাজিত করে টেবিলের শীর্ষস্থান আরও শক্তিশালী করেছে পিএসজি। একই সাথে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ফিরতি লেগের ম্যাচকে সামনে রেখে প্রস্তুতিটাও ভালোভাবেই সেড়ে রাখলো প্যারিসের জায়ান্টরা। এ ম্যাচে স্টপেজ টাইমে দলের পক্ষে শেষ গোলটি করে ক্লাবের পক্ষে সর্বোচ্চ ২০১তম গোল করার মাইলফলক স্পর্শ করেছেন কিলিয়ান এমবাপ্পে।

গত সপ্তাহে মার্সেইর বিরুদ্ধে দুই গোল করে ফরাসি তরুণ উরুগুইয়ান তারকা এডিনসন কাভানির ২০০ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন এমবাপ্পে। শনিবার পার্ক ডি প্রিন্সেসে গোল করে তিনি কাভানিকে ছাড়িয়ে গেলেন।

ম্যাচের শুরুতেই দুই গোলের লিড পায় স্বাগতিকরা। লিওনেল মেসির প্রথম গোলের পর জাওয়েন হাজামের আত্মঘাতি গোলে ১৭ মিনিটেই পিএসজি ২-০ গোলে এগিয়ে যায়। এরপর ৩৮ মিনিটের মধ্যে দুই গোল করে দারুণভাবে লড়াইয়ে ফিরে আসে নঁতে।

লুডোভিচ ব্লাস এক গোল দেওয়ারর পর ইগনাটিয়াস গানাগো সফরকারীদের সমতায় ফেরান। তবে এমবাপ্পের এ্যাসিস্টে ডানিলো পেরেইরা ৬০ মিনিটে আবারও পিএসজিকে এগিয়ে দেন। এরপর স্টপেজ টাইমে এমবাপ্পে তার রেকর্ড গোলটি করেন।

মাত্র ১৮ বছর বয়সে ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে আসার পর ২৪৭ ম্যাচে এমবাপ্পে গোলের নতুন এ মাইলফলক স্পর্শ করছেন। কাভানি সাত বছর খেলে ২০২০ সালে ২৯৮ ম্যাচে আগের রেকর্ডটি গড়েছিলেন। ম্যাচ শেষে ক্লাবের হয় অনন্য এ রেকর্ডের জন্য ২৪ বছর বয়সী এমবাপ্পেকে ট্রফি প্রদান করা হয়।

শনিবার অধিনায়কে হিসেবে ম্যাচ শেষ করেছেন এমবাপ্পে। ম্যাচ শেষে ফরাসি এ তারকা বলেন, “ইতিহাস গড়ার জন্যই আমি খেলি। আমি সব সময়ই বলেছি ফ্রান্সের হয়ে আমি ইতিহাস রচনা করতে চাই, নিজ শহরের হয়ে ইতিহাস রচনা করতে চাই। সেটা আমি করে দেখিয়েছি।’

তিনি আরও বলেন, “এটা সত্যিই অনন্য। কিন্তু এখনো অনেক কিছু করার বাকি আছে। আমার কাছে এ রেকর্ডগুলো সত্যিই বিশেষ কিছু। কেউ যদি আমাকে বলে অধিনায়ক আর্মব্যান্ড পড়ার সময়ই শুধুমাত্র আমি গোল করে রেকর্ড ভাঙতে চাই, তবে সেটা আমি বিশ্বাস করি না।”

দারুণ এ জয়ে পিএসজি লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর থেকে ১১ পয়েন্ট এগিয়ে গেছে। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগের ম্যাচ খেলার আগে এই আত্মবিশ্বাসটা জরুরি ছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে

হতাশ নেইমারকে সান্ত্বনার বার্তা এমবাপ্পের

হতাশ নেইমারকে সান্ত্বনার বার্তা এমবাপ্পের

মেসি এমবাপ্পে নেইমার এক সাথে থাকতে পারছেন না!

মেসি এমবাপ্পে নেইমার এক সাথে থাকতে পারছেন না!

এমবাপ্পের সঙ্গে কোন সমস্যা নেই : মেসি

এমবাপ্পের সঙ্গে কোন সমস্যা নেই : মেসি