মরক্কোর কাছে হারলো ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ এএম, ২৬ মার্চ ২০২৩
মরক্কোর কাছে হারলো ব্রাজিল

বিশ্বকাপ ব্যর্থতার পর প্রথমবারের মতো প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। তবে সেখানেও হোচট খেল নেইমারের দেশটি। বিশ্বকাপে বাজিমাত করা মরক্কোর কাছে ২-১ গোলে হেরে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রোববার গ্র্যান্ড স্টাডে ডে টেঙ্গার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে চোটের কারণে ছিলেন না তারকা ফুটবলার নেইমার। তরুণ দল নিয়ে ছন্নছাড়া ফুটবল খেলে হারের স্বাদ নিতে হয়েছে সেলেসাওদের।

ম্যাচে বল দখলে এবং গোলবারে শটে এগিয়ে ছিল ব্রাজিল। তবে নিজেদের মাঠে মরক্কোও কম যায়নি। ১১ শটের মধ্যে ৩টি লক্ষ্যে রেখে দুটিতেই সফলতা পেয়েছে দলটি। যেখানে ব্রাজিলের নেওয়া ১৪টি শটের মধ্যে ৪টি টার্গেট শট ছিল।

ম্যাচে প্রথমে পিছিয়ে পড়ে ব্রাজিল। বিরতির পরে সমতায় ফিরলেও আবারও গোল হজম করতে হয় এবং শেষ পর্যন্ত হারের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যায় মরক্কো। ব্রাজিলের রক্ষণের ভুলে বল পেয়ে দলকে এগিয়ে দেন বাওফল। এর গোলের ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় মরক্কো।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭তম মিনিটে সমতায় ফিলে ব্রাজিল। কিছুটা ভাগ্যের সহায়তা পায় ব্রাজিল। মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনো বলটি ধরলেও হাত ফস্কে বেরিয়ে যায়।

সমতায় ফিলে আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দলই সমান লড়াই চালিয়ে যায়। তবে ম্যাচের ৭৯তম মিনিটে গোল পেয়ে যায় মরক্কো। সাবিরি দারুণ ফিনিশিংয়ে ব্যবধান ২-১ করেন। শেষ পর্যন্ত এই লিড নিয়েই ম্যাচ শেষ করে স্বাগতিকরা।


শেয়ার করুন :