ভায়োকানোকে হারিয়ে রিয়ালের আরও কাছে অ্যাথলেটিকো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৬ পিএম, ১০ এপ্রিল ২০২৩
ভায়োকানোকে হারিয়ে রিয়ালের আরও কাছে অ্যাথলেটিকো

লা লিগায় ১০ জনের রায়ো ভায়োকানোকে ২-১ গোলে পরাজিত করে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্টের ব্যবধান দুইয়ে নামিয়ে আনলো অ্যাথলেটিকো মাদ্রিদ। অন্যদিকে, ভ্যালেন্সিয়া ২-১ গোলে আলমেরিয়ার কাছে পরাজিত হয়ে রেলিগেশন জোনে নেমে গেছে।

দুই ডিফেন্ডার নাহুয়েল মোলিনা ও মারিও হারমোসোর প্রথমার্ধের দুই মিনিটের ব্যবধানের দুই গোলে অ্যাথলেটিকোর জয় নিশ্চিত হয়। আলভারো মোরাতাকে বাজেভাবে ফাউলের অপরাধে ৬২ মিনিটে ডিফেন্ডার ফ্লোরিয়ান লেয়েউন সরাসরি লাল কার্ড দেখে মাঠত্যাগ বাধ্য হলে বাকি সময়টা রায়োকে ১০ জন নিয়ে খেলতে হয়েছে।

একজন কম থাকার সুযোগ অবশ্য কাজে লাগিয়ে গোলের ব্যবধান বাড়াতে পারেনি অ্যাথলেটিকো। উল্টো ৮৫ মিনিটে ফ্র্যান গার্সিয়ার গোলে স্বাগতিকরা ম্যাচের শেষ ভাগে আশা জাগিয়ে তুলেছিল।

এ জয়ের মাধ্যমে শনিবার ভিয়ারিয়ালের কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে পয়েন্ট হারানো বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের উপর চাপ ধরে রাখলো নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো।

দিয়েগো সিমিওনের দল ২০২৩ সালে দারুণ ফর্মে রয়েছে, শেষ ১২টি লিগ ম্যাচে তারা অপরাজিত রয়েছে। এর মধ্যে জয়ী হয়েছে ৯ টিতে। দলের ফর্ম সম্পর্কে বলতে গিয়ে হারমোসো কাল ম্যাচ শেষে বলেন, “আজকের ম্যাচে প্রথম যে দিকটির দিকে আমরা নজর দিয়েছি তা হলো- অতীতে যেখানে ভালো করতে পারিনি সেগুলোকে শুধরে নেওয়া। আমরা পরিস্থিতিকে পাল্টে দিতে চেয়েছি, যা আমাদের অনুকূলে ছিল না। আমরা জানি অ্যাথলেটিকোর জার্সির কী চাহিদা।”

ইয়ানিক কারাসকো ও আঁতোয়ান গ্রীজম্যানের সম্মিলিত প্রচেষ্টায় প্রথম গোলটি উপহার পায় সফরকারীরা। গ্রীজম্যানের দারুণ এক পাসে মোরাতা ডানদিকে বল পেয়ে তা বাড়িয়ে দেন মোলিনার দিকে। ২২ মিনিটে গোল করে অ্যাথলেটিকোকে এগিয়ে দেন মোলিনা।

ক্লাবের হয়ে এটি আর্জেন্টাইন ডিফেন্ডারের প্রথম গোল। এ সপ্তাহে মায়ের মৃত্যুর কারণে দলের বাইরে থাকা জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল কোরেয়াকে গোলটি উৎস্বর্গ করেছেন মোলিনা।

দলের আরেক গোলদাতা হারমোসো বলেছেন, “আমরা জানি অ্যাঞ্জেলিটো’ আমাদের কাছে কী। এ মুহূর্তে তার যে মানসিক পরিস্থিতি তা বাইরে থেকে আমরা বুঝতে পারবো না। আমরা এ জয়টা তার জন্য উৎস্বর্গ করলাম। তার পরিবারের প্রতি আমাদের সকলের ভালোবাসা ও সমবেদনা থাকলো।”


শেয়ার করুন :