মৌসুম শুরুর আগেই এমবাপ্পেকে চায় মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৮ পিএম, ৩০ জুলাই ২০২৩
মৌসুম শুরুর আগেই এমবাপ্পেকে চায় মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ এখনো কিলিয়ান এমবাপ্পে ও পিএসজির সিদ্ধান্তের অপেক্ষায় আছে। শুধু তাই নয়, লা লিগার নতুন মৌসুম শুরুর আগেই কিলিয়ান এমবাপ্পের সাথে চুক্তির বিষয় চূড়ান্ত করতে চায় রিয়াল মাদ্রিদ।

পিএসজি ইতিমধ্যেই বেশ স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছে, আগামী বছর ফ্রি ট্রান্সফার এড়ানোর জন্য এমবাপ্পেকে এবারের গ্রীষ্মেই তারা ছেড়ে দিতে চায়। কিন্তু স্পেন ও ফ্রান্সে ২০২৩-২৪ মৌসুম শুরুর দুই সপ্তাহ বাকি থাকলেও দুই ক্লাবের মধ্যে এ ব্যাপারে এখনো কোন চূড়ান্ত আলোচনা হয়নি।

এদিকে, মাদ্রিদ এখনো আশাবাদী। যদিও সূত্রটি জানিয়েছে পিএসজি যদি আলোচনা শুরু করতে আগ্রহ দেখায় তবে মাদ্রিদও এই চুক্তির বিষয়ে প্রস্তুত আছে।

স্প্যানিশ জায়ান্টরা জানে এমবাপ্পেকে দলে নিতে হলে তাদের অন্তত ২০০ মিলিয়ন ইউরোর উপর ব্যয় করতে হবে, সাথে অন্যান্য আনুষাঙ্গিক আরও ব্যয় রয়েছে। রিয়াল চাচ্ছে ২০২৯ সাল পর্যন্ত এমবাপ্পের সাথে ছয় বছরের চুক্তি করতে।

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের চুক্তির সাথে মিলিয়ে এমবাপ্পের সাথে চুক্তি করতে চাচ্ছে মাদ্রিদ। এবারের গ্রীষ্মে ১০৩ মিলিয়ন ইউরেরা সাথে আরো সব মিলিয়ে ৩০ শতাংশ যোগ করে বেলিংহামের সাথে চুক্তি করেছে মাদ্রিদ।

স্প্যানিশ জায়ান্টদের আশা ভিনিসিয়াস জুনিয়রের সাথে এমবাপ্পে ও বেলিংহাম মিলে ক্লাবের নতুন প্রকল্পকে সামনে এগিয়ে নিয়ে যাবে। করিম বেনজেমা ক্লাব ছেড়ে চলে যাওয়ায় তার জায়গা এমবাপ্পে ও বেলিংহামকে দিয়ে পূরণ করতে চায় মাদ্রিদ কর্তৃপক্ষ।

আগামী ডিসেম্বরে ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুর নতুন রূপ সকলের সামনে উন্মুক্ত করতে চায় মাদ্রিদ। আর সেখানে মূল খেলোয়াড় হবেন এমবাপ্পে ও বেলিংহাম।

এমবাপ্পের দলভূক্তি মাদ্রিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। কারণ কোচ কার্লো আনচেলত্তি এবার একমাত্র সেন্টার ফরোয়ার্ড হিসেবে দলে নিয়েছে জোসেলুকে। বেনজেমা সৌদি আরবে চলে যাওয়ায় দলের নাম্বার নাইন পজিশন খালি পড়ে আছে। এ নিয়ে বেশ কয়েকবার এমবাপ্পের প্রতিনিধির সাথে রিয়ালের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে।

স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমের দাবি, পিএসজি এমবাপ্পের জন্য ২৫০ মিলিয়ন ইউরো হাঁকিয়েছে। তবেন্তু ইএসপিএন সূত্র বলছে, প্যারিসের ক্লাবটি আলোচনার মাধ্যমে এর থেকে কম অর্থও শেষ পর্যন্ত মেনে নিবে। পিএসজি বর্তমানে বার্সেলোনা থেকে ওসমানে ডেম্বেলের সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।


শেয়ার করুন :