রোনালদোর আল নাসরে যোগ দিলেন সাদিও মানে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০২ আগস্ট ২০২৩
রোনালদোর আল নাসরে যোগ দিলেন সাদিও মানে

বায়ার্ন মিউনিখ থেকে সেনেগালের তারকা স্ট্রাইকার সাদিও মানের সাথে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন সৌদি আরবের ক্লাব আল নাসর। এর মাধ্যমে মানে পাঁচ বারের ব্যালন ডি’অর বিজয়ী ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে এক ক্লাবে খেলার সুযোগ পেলেন।

আর্থিকভাবে লোভনীয় সৌদি লিগে এর ফলে আরও এক হাই প্রোফাইল খেলোয়াড় যুক্ত হলেন। ক্লাবের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার এ্যাকাউন্টে প্রকাশিত এক ভিডিও বার্তায় দুইবারের আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড় মানে বলেন, ‍“এই ক্লাবের অংশ হতে পেরে আমি দারুণ খুশি। সবার সাথে দেখা করার অপেক্ষা আর শেষ হচ্ছে না।”

উভয় ক্লাবের পক্ষ থেকে লিভারপুলের সাবেক এ তারকার ট্রান্সফারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জার্মান গণমাধ্যমের দাবি তিন বছরের চুক্তিতে প্রায় ৩০ মিলিয়ন ইউরোতে আল নাসরে এসেছেন মানে। এর সাথে বোনাস মিলিয়ে আরও ১০ মিলিয়ন ইউরো যোগ হবে।

৩১ বছর বয়সী মানে বায়ার্নের সাথে বাকি থাকা দুই বছরের চুক্তি বাতিল করেন। এ সময় তিনি স্কাই জার্মানীকে বলেন, “বায়ার্ন ছাড়াটা আমার জন্য অত্যন্ত কষ্টকর। আশা করেছিলাম অন্যভাবে এই সম্পর্কের শেষ হবে।”

মানের এই আবেগ বায়ার্ন বস থমাস টাচেলকেও ছুঁয়ে গেছে। লিভারপুলের বিরুদ্ধে সিঙ্গাপুরে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচের আগে বায়ার্ন বস এ সম্পর্কে বলেছেন, “আমরা একে অপরকে অনেকক্ষণ বুকে জড়িয়ে ধরে ছিলাম। এ মুহূর্তে যা ঘটেছে তা আমরা কেউই মেনে নেইনি। কিন্তু আমরা মনে করি যা হয়েছে সবার জন্যই ভালো হয়েছে। মাঝে মাঝে কিছু বিষয় প্রত্যাশানুযায়ী হয় না।”

“তার সাথে ব্যক্তিগতভাবে আমার বেশ ভাল সম্পর্ক ছিল এবং এটা ভবিষ্যতেও বজায় থাকবে। আমি বেশ ভালভাবেই বুঝতে পারছি মানে বেশ কষ্ট পেয়েছে। আমিও এভাবে বিষয়টা হবে বুঝতে পারিনি। অবশ্যই আমার দায়িত্ব ও চাকরির ক্ষেত্রে বিশেষ কিছু পরিস্থিতিতে এই ধরনের সিদ্ধান্ত মেনে নিতে হয়।” যোগ করেন তিনি।

লিভারপুলের হয়ে ছয় মৌসুমে মানে চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছেন। রেডস বস জার্গেন ক্লপের অধীনে আক্রমনভাগে মোহাম্মদ সালাহ ও রবার্তোর ফিরমিনোর সাথে বিগ থ্রি’র নির্ভরযোগ্য অংশ ছিলেন। ২০১৯-২০ মৌসুমে ৩০ বছরের খরা কাটিয়ে লিভারপুল যখন প্রথম ইংলিশ লিগের শিরোপা জয়ের বছর মানে ১৮ গোল করেছিলেন।


শেয়ার করুন :