যুক্তরাষ্ট্রে উড়ছেন মেসি, শেষ ষোলোতে মায়ামি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১২ পিএম, ০৩ আগস্ট ২০২৩
যুক্তরাষ্ট্রে উড়ছেন মেসি, শেষ ষোলোতে মায়ামি

পিএসজি থেকে লিওনেল মেসিকে দলে নিয়ে বদলে গেছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। একের পর এক ম্যাচে পারফরম্যান্স করে বদলে দিচ্ছেন ক্লাবের সকল সমীকরণ। সর্বশেষ মেসির জোড়া গোলে লিগস কাপের ‘রাউন্ড অব থার্টি টু’তে অর্লান্ডো সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি।

মেসির জোড়া গোল ছাড়াও পেনাল্টি থেকে দলের পক্ষে বাকি গোলটি করেন জোসেফ মার্টিনেজ। তবে চাইলেই শট নিয়ে নিজের হ্যাটট্রিক গোলও করতে পারতেন মেসি। এদিকে, দলের এ জয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে ইন্টার মায়ামি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ডিআরভি পিএনকে স্টেডিয়ামে খেলতে নেমেছিল মেসির দল। ম্যাচের সপ্তম মিনিটেই দলকে এগিয়ে দেন মেসি। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষকে বুঝে উঠতে দেওয়ার আগে রবার্ত টেইলর ক্রস থেকে পাওয়া বল বুক দিয়ে রিসিভ করে বাঁ পায়ের ভলিতে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়লেও সমতায় ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি অর্লান্ডো সিটি। ম্যাচের ১৭তম মিনিটে কর্নার কিক থেকে আসা বল ডান পায়ে শট নিয়ে দলকে সমতা ফেরান সিজার আরাউজো। প্রথমার্ধে আর কোন গোল না হওয়া ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার এগিয়ে যায় ইন্টার মায়ামি। এ সময় পেনাল্টি এরিয়ায় মায়ামির জোসেফ মার্টিনেজকে ফাউল করেন অর্লান্ডোর অ্যান্তোনিও কার্লোস। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-১ করেন মার্টিনেজ।

এগিয়ে থাকা দলের জয় নিশ্চিত করা গোলটি করেন মেসি। ম্যাচের ৭২তম মিনিটে ফিনিশীয় তারকা টেইলরের আক্রমণে উঠে বক্সে বাড়িয়ে দেওয়া বল ধরে মার্টিনেজ মেসির দিকে বাড়িয়ে দিলে ব্যবধান ৩-১ করেন। নিজের জোড়া গোলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মেসিরা।


শেয়ার করুন :