মেয়াদ বাড়ানোর শর্তসহ বার্সায় চুক্তি নবায়ন করলেন জাভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩
মেয়াদ বাড়ানোর শর্তসহ বার্সায় চুক্তি নবায়ন করলেন জাভি

বার্সেলোনার সাথে আরও এক মৌসুমের জন্য চুক্তি নবায়ন করেছেন কোচ জাভি। যার ফলে ২০২৫ সালের জুন পর্যন্ত কাতালান জায়ান্টদের সাথেই থাকছেন তিনি। চুক্তি অনুযায়ী বাড়তি আরও এক বছর মেয়াদ বাড়ানোর শর্তাবলী রয়েছে। ক্লাব সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

বার্সেলোনার সাবেক এ মিডফিল্ডাপর ২০২১ সালে কোচ হিসেবে যোগ দেন। তার অধীনে ২০১৯ সালের পর বার্সেলোনা প্রথমবারের মতো লা লিগা ছাড়াও স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তুলে।

এক সংবাদ সম্মেলনে চুক্তি নবায়ন সম্পর্কে জাভি বলেছেন, “আমরা একটি কঠিন মুহূর্তে অনুকূল পরিবেশে এখানে এসেছিলাম। গত মৌসুমে আমরা দুটি গুরুত্বপূর্ণ শিরোপা জয় করেছি। এ মুহূর্তে আমরা রূপান্তর প্রক্রিয়ার মধ্যে আছি।”

জাভি স্বীকার করেছেন তিনি দায়িত্ব গ্রহণের পর এখণ পর্যন্ত বার্সেলোনা দুটি সেরা ম্যাচ খেলেছে। দুটি ম্যাচেই কাতালান জায়ান্টরা ৫-০ গোলে জয়ী হয়, একটি হলো লা লিগায় রিয়াল বেটিসের বিপক্ষে ও অন্যটি হলো চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে রয়্যাল এন্টাওয়ার্পের বিপক্ষে।

খেলোয়াড়ি জীবন থেকে অবসরের দুই বছরের মধ্যে রোনাল্ড কোম্যানের স্থানে বার্সেলোনার দায়িত্ব গ্রহণ করেন জাভি। ২০২৪ সালের জুন পর্যন্ত তার সাথে বার্সেলোনার চুক্তি ছিল। সব ধরনের প্রতিযোগিাতয় ৯৬ ম্যাচে জাভির অধীনে বার্সেলোনা এখণ পর্যন্ত ৬০টি ম্যাচে জয়ী হয়েছে।

এদিকে, রিয়াল মাদ্রিদের থেকে দুই পয়েন্ট পিছিয়ে বর্তমানে লা লিগা টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।


শেয়ার করুন :