মেসি ফেরার দিনে প্লে-অফের স্বপ্নভঙ্গ মিয়ামির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৮ অক্টোবর ২০২৩
মেসি ফেরার দিনে প্লে-অফের স্বপ্নভঙ্গ মিয়ামির

লিওনেল মেসির জন্য মেজর লিগ সকারের প্রথম মৌসুমটা কোন রূপকথার গল্পের মত শেষ হলো না। শনিবার এফসি সিনসিনাতির কাছে ঘরের মঠে ১-০ গোলে পরাজয়ে প্লে অফে খেলার স্বপ্নভঙ্গ হয়েছে মিয়ামির।

মৌসুম পরবর্তী সময়ে ডিসি ইউনাইটেডও শেষ পর্যন্ত টিকে থাকতে পারেনি। শেষ ম্যাচে নিউ ইয়র্ক সিটিকে ২-০ গোলে পরাজিত করেও প্লে অফের জায়গা হারিয়েছে ডিসি ইউনাইটেড।

এ ম্যাচে হারের সাথে সাথে দলের ইংলিশ ম্যানেজার সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ওয়েন রুনি ক্লাবের সাথে আলোচনার ভিত্তিতে তার পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন।

ইনজুরি কাটিয়ে মেসি ৫৫ মিনিটে মাঠে ফিরেছিলেন। তবে প্লে-অফের শীর্ষ দল সিনসিনাতি ৭৮ মিনিটে আর্জেন্টাইন আলভারো ব্যারেলের গোলে জয় নিশ্চিত করে।

মাঠে মেসি কাল খুব বেশি সময় নিজেকে প্রমাণ করতে পারেননি। যদিও দুটি ফ্রি-কিকের সুযোগ তিনি পেয়েছিলেন। দুটি শটই পোস্টের অনেক দুর দিয়ে বাইরে চলে যায়।

মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো বলেছেন, “ইনজুরি থেকে ফিওে নিজেকে প্রমাণ মোটেই সহজ নয়। তার মধ্যে ম্যাচ খেলার অভাব স্পষ্টভাবে লক্ষ্য করা গেছে। এ কারণেই ৩২/৩৩ মিনিট সে মাঠে ছিল। তবে সুসংবাদ হচ্ছে সে ইনজুরি থেকে দ্রুতই সুস্থ হয়ে উঠেছে, এখন আর কোন সমস্যা নেই।”

এদিকে, এ পরাজয়ে মেসির দল ইস্টার্ন কনফারেন্স টেবিলের তলানিতে রয়েছে। সর্বশেষ প্লে-অফ পজিশন থেকে তারা সাত পয়েন্ট দূরে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র দুই ম্যাচ।

গত ৩ সেপ্টেম্বরের পর প্রথমবরের মত খেলতে নেমে মেসি মাত্র ৩৭ মিনিট মাঠে ছিল। গত মাসে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক দায়িত্ব পালন করতে গিয়ে ইনজুরিতে পড়েন মেসি। দলের মূল তারকাকে ছাড়া মিয়ামি ছিল ব্যর্থ।

আগস্টে লিগ কাপ জয়ে মেসির ভূমিকা ছিল। জুলাইয়ে যুক্তরাষ্ট্রের ক্লাবে যোগ দেওয়ার পর এটাই ছিল মেসির প্রথম কোন শিরোপা। শনিবারের ম্যাচটি ছিল মিয়ামির টানা দ্বিতীয় পরাজয়। আগের ম্যাচে শিকাগোর কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল মিয়ামি।

এদিকে, প্লে-অফ থেকে বিদায় নিশ্চিত হওয়ার পর রুনি বলেছেন, “এটাই সঠিক সময়। আমি এ ক্লাবে জন্য সবকিছু করেছি। প্লে-অফে খেলাই আমাদের মূল লক্ষ্য ছিল। কিন্তু তা আর হলো না।”



শেয়ার করুন :