অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোলে হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১৬ নভেম্বর ২০২৩
অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোলে হারলো বাংলাদেশ

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচটি ভালো হলো না বাংলাদেশের। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলের বড় ব্যবধানে হেরে গেছে জামাল ভূঁইয়ারা। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতেও ব্যর্থ হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ফিফা র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা অস্ট্রেলিয়া ফুটবল দলের বিপক্ষে শুরু থেকেই চাপে পড়ে বাংলাদেশ। ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে জামাল ভূঁইয়ারা।

নিজেদের কন্ডিশনে বাংলাদেশের বিপক্ষে নিজেদের ছন্দেই খেলে অসিরা। ৩ মিনিটে ডি-বক্সের বাহিরে হৃদয় ফাউল করলে ফ্রি কিক পায় সকারুরা। সেই ফ্রি কিক থেকে হেড করে গোল করে দলকে এগিয়ে দেন ডিফেন্ডার হ্যারি সাউটার।

ম্যাচের ১০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। তার ১০ মিনিট পর অর্থাৎ ম্যাচের ২০তম মিটনটে দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ। ব্র্যান্ডন বোরেলোর গোলে ২-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা।

এরপর ৩৭ এবং ৪০ তম মিনিটে জোড়া গোল করেন দলকে ৪-০ লিড এনে দেন মিচেল ডিউক। এ ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও দাপটের সাথে শুরু করে অস্ট্রেলিয়া। মাঠে নেমে তৃতীয় মিনিটে আবারও গোলের দেখা যায় তারা। ম্যাচের ৪৮তম মিনিটে দলের পক্ষে পঞ্চম গোলটি করেন জেমি ম্যাক্লারেন।

৫-০ পিছিয়ে পড়া বাংলাদেশের জালে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করে ম্যাক্লারেন। ম্যাচের ৭০তম মিনিটে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। একচেটিয়া দাপট দেখিয়ে খেলতে থাকা অস্ট্রেলিয়ার হয়ে ৮৪তম মিনিটে নিজের হ্যাটট্রিক গোল পূর্ণ করেন ম্যাক্লারেন।

৭-০ এগিয়ে গিয়েও খেলার কোন কমতি রাখেনি স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে ম্যাচের শেষ দিকে পেনাল্টি পেলেও বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমার দারুণ দক্ষতায় আরও একটি গোল থেকে বেঁচে যায় বাংলাদেশ।

ম্যাচের ৮৯তম মিনিটে ডি বক্সে শাকিল ফাউল করলে পেনান্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। মিতুল মারমা বল আটকে দিলে শেষ পর্যন্ত ৭-০ গোলের বিশাল ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।


শেয়ার করুন :