স্লোভেনিয়ার বিপক্ষে তরুণদের পরখ করবে যুক্তরাষ্ট্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৮ নভেম্বর ২০২৩
স্লোভেনিয়ার বিপক্ষে তরুণদের পরখ করবে যুক্তরাষ্ট্র

নতুন বছরে বেশ কিছু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে প্রস্তুতি শুরুর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারই ধারাবাহিকতায় স্যান এন্টোনিওতে ২০ জানুয়ারি স্লোভেনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মার্কিনীরা। সেই ম্যাচে তরুণদের পরখ করে দেখতে চান যুক্তরাষ্ট্রের কোচ গ্রেগ বেলহল্টার।

ঘরের মাঠে কোপা আমেরিকা, প্যারিস অলিম্পিক ও টানা তৃতীয়বারের মতো কনাকাকাফ নেশন্স লিগের শিরোপা জয়ের লক্ষ্যে ২০২৪ সালে মাঠে নামবে যুক্তরাষ্ট্র।

বেলহল্টার বলেছেন, “আগামী প্রজন্মের খেলোয়াড়দের খুঁজে বের কেরা ও তাদের সাথে কাজ করার সুযোগ আসছে আমাদের সামনে। বিভিন্ন সূচিতে তাদের সম্ভাব্যতা এর মাধ্যমে যাচাই করা সম্ভব হবে। ২০২৬ সালে যেহেতু বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে সে কারনে আমাদের লক্ষ্য গুরুত্বপূর্ণ টুর্ণামেন্টগুলোতে যতটা সম্ভব বেশি সংখ্যক খেলোয়াড়দের সুযোগ করে দেওয়া।”

তিনি আরও বলেন, “অলিম্পিক, কনকাকাফ নেশন্স লিগ ও কোপা আমেরিকায় খেলোয়াড়দের নিজেদের প্রমানের একটি ক্ষেত্র তৈরী হবে। এ কারনে স্লোভেনিয়ার বিপক্ষে তাদের জন্য প্রথম গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।”

২০১৫ সালের পর এটি স্যান এন্টোনিওতে যুক্তরাষ্ট্রের প্রথম সফর। মার্চে নেশন্স লিগের সেমিফাইনালে জ্যামাইকার মোকাবেলা করবে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

এদিকে, ইতিমধ্যেই জুনের কোপা আমেরিকায় তারা খেলার যোগ্যতা অর্জন করেছে। এবারের কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকার ১০টি দল ছাড়া উত্তর আমেরিকা থেকে ৬টি দল অংশ নেবে। যেখানে লিওনেল মেসির নেতৃত্বে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা কোপা আমেরিকা শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামবে।


শেয়ার করুন :