মৌসুমের প্রথম ম্যাচে মিয়ামিকে জয় উপহার দিলেন মেসিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪
মৌসুমের প্রথম ম্যাচে মিয়ামিকে জয় উপহার দিলেন মেসিরা

রিয়ার সল্ট লেকের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে মেজর লিগ সকারের নতুন মৌসুম শুরু করেছে ইন্টার মিয়ামি। ম্যাচটিতে নিজে গোল না পারলেও মিয়ামির দুটি গোলেরই যোগানদাতা ছিলেন আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ী এ অধিনায়ক ম্যাচটিতে পুরো ৯০ মিনিট খেলেছেন। দারুণ পারফরমেন্সের মাধ্যমে তিনি মৌসুমের শুরুতে ফিটনেস শঙ্কাকে একেবারে উড়িয়ে দিয়েছেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দিনগত রাতে ঘরের মাঠ ফ্লোরিডার চেস স্টেডিয়ামে মেসির সাথে মূল দলে ছিলেন আরও তিন সাবেক বার্সা খেলোয়াড় লুইস সুয়ারেজ, মিডফিল্ডার সার্জিও বাসকুয়েটস ও লেফট-ব্যাক জোর্দি আলবা।

সাবধানী সল্ট লেকের বিপরীতে মেসি ১৮ মিনিটে ৩০ গজ দুর থেকে কার্লিং ফ্রি-কিকে প্রায় গোল করেই ফেলেছিলেন। তবে শটটি লাইনের উপর থেকে জাস্টেন গ্ল্যাড ক্লিয়ার করেন। ৩৯ মিনিটে বাসকুয়েটসের কাছ থেকে বল নিয়ে চতুরতার সাথে ফিনিশ ফরোয়ার্ড রবার্ট টেইলরের দিকে বাড়িয়ে দেন। টেইলরের লো শটটি আটকাতে পারেননি সল্ট লেক গোলরক্ষক জ্যাক ম্যাকম্যাথ।

৮৩ মিনিটে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে সুয়ারেজের কাছে দেন মেসি। এরপর মেসি সেই বল বাড়িয়ে দেন গোমেজকে। প্যারাগুয়ের এই মিডফিল্ডার সহজ সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুন করেন।

ইনজুরির কারণে গত মৌসুমের শেষটা খেলা হয়নি। প্রাক-মৌসুমেও কিছু কিছু ম্যাচে তিনি বিশ্রামে ছিলেন। এ সম্পর্কে কোচ জেরাডো মার্টিনো বলেছেন, ‍“তাকে (মেসি) দেখে ভালোই মনে হয়েছে। মেসির খেলার মধ্যে বেশ গতি ছিল।”

ম্যাচ শেষে সুয়ারেজ বলেন, “আমি খুবই খুশি। কারণ, প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। দলকে ট্রফি জেতাতে নিজের সেরাটা দিতে চাই। আমি জানতাম আমার সামনে কী আছে। কারণ আগে থেকেই এই লিগ অনুসরণ করছি। আমার বন্ধুরা আমাকে বলেছে এখানে কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হবো।”


শেয়ার করুন :