নতুন বছরে দল বদলে উন্মুক্ত যেসব ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ এএম, ০১ জানুয়ারি ২০২০
নতুন বছরে দল বদলে উন্মুক্ত যেসব ফুটবলার

২০২০ সাল শুরু হওয়ার সাথে সাথে শুধুমাত্র শীতকালীন ট্রান্সফার উইন্ডোই খুলে যায় না, বরং এই তারিখে যে সমস্ত ফুটবলারদের সাথে ক্লাবের চুক্তি গ্রীষ্মে শেষ হয়ে যাবে তারাও দলবদলের জন্য উন্মুক্ত হয়ে যায়। চুক্তি শেষে তারা কোথায় যাবে এ ব্যপারে আলোচনার জন্য ক্লাবের পক্ষ থেকে তারা ফ্রি হয়ে যায়।

চুক্তির শেষ ছয় মাসে অনেক ক্লাবই তাদেরকে কম অর্থে ছেড়ে দেয়, অনেকেই রেখে দেয় আবার চলে যাওয়ার জন্য অনেক ক্লাবই তাদের উন্মুক্ত করে দেয়।

এ বছর শীতকালীন দলবদলে বাজারে সারা ইউরোপা জুড়েই বেশ কয়েকজন তারকা আলোচনার জন্য উন্মুক্ত হয়ে গেছেন। লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি-এ, বুন্দেসলিগা ও লিগ ওয়ানের বেশ কিছু তারকা খেলোয়াড়ের সাথে এ বছর চুক্তি শেষ হয়ে যাচ্ছে ক্লাবগুলোর।

২০২০ সালে চুক্তি শেষ হওয়া খেলোয়াড়রা হলেন
ক্রিস্টিয়ান এরিকসন (টটেনহ্যাম), উইলিয়ান (চেলসি), থমাস মুলার (পিএসজি), নেমাঞ্জা ম্যাটিচ (ম্যানচেস্টার ইউনাইটেড), দ্রিয়েস মার্টিনস (নাপোলি), ব্লেইস মাতৌদি (জুভেন্টাস), এডাম লালানা (লিভারপুল), এভার বানেগা (সেভিয়া), অলিভার গিরুদ (চেলসি), এজেকুয়েল গ্যারে (ভ্যালেন্সিয়া), আর্টেম ডিজুবা (জেনিত), ইয়ান ভারটোনগেন (টটেনহ্যাম), এরিক বেইলি (ম্যানচেস্টার ইউনাইটেড), মারিও গোৎশে (ডর্টমুন্ড) ও থিয়াগো সিলভা (পিএসজি)।

এদিকে কাতালান জায়ান্টরা উইলিয়ানের জন্য দারুণ আগ্রহ প্রকাশ করেছে। অন্যদিকে মাদ্রিদের লক্ষ্য জুভেন্টাস থেকে এরিকসেনকে উড়িয়ে আনা। এ্যাথলেটিকো মাদ্রিদ ইতোমধ্যে পিএসজি থেকে এডিনসন কাভানিকে দলে নিতে আগ্রহ জানিয়েছে।

এছাড়া স্প্যানিশ দুই তারকা পেড্রো ও ডেভিড সিলাভাকে দলে নিতেও চেলসি ও ম্যানচেস্টার সিটি আগ্রহ জানিয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরছেন মারিয়া শারাপোভা

ফিরছেন মারিয়া শারাপোভা

টেস্ট ক্রিকেটে পরিবর্তন আনার কথা ভাবছে আইসিসি

টেস্ট ক্রিকেটে পরিবর্তন আনার কথা ভাবছে আইসিসি

মুজিববর্ষে বাংলাদেশে আসছেন ম্যারাডোনা

মুজিববর্ষে বাংলাদেশে আসছেন ম্যারাডোনা

২০২০ সালে যেসব রেকর্ড ভাঙতে পারেন মেসি

২০২০ সালে যেসব রেকর্ড ভাঙতে পারেন মেসি